রাঙামাটি । শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪ , ১২ বৈশাখ ১৪৩১

ব্রেকিং

পার্বত্য চট্টগ্রামের মানুষের অর্থনৈতিক মুক্তির পথ দেখিয়েছেন বঙ্গবন্ধু শেখ মুজিব : কাপ্তাইয়ে প্রতিমন্ত্রী কুজেন্দ্র লাল ত্রিপুরাপার্বত্যাঞ্চলের পরিস্থিতি অবনতি ঘটলে আইন-শৃঙ্খলা বাহিনী প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করবে : বীর বাহাদুর ঊশৈসিং এমপিসাজেকে নিহত ৯ জনের ময়নাতদন্ত শেষে হস্তান্তর, আহত ২ শ্রমিককে ঢাকায় প্রেরণকাপ্তাই হ্রদে ৩ মাসের জন্য মাছ শিকারে নিষেধাজ্ঞা শুরুকেএনএফ প্রধান নাথান বমের স্ত্রী ‘নিখোঁজ’সাজেকে সড়ক দুর্ঘটনায় মৃতের সংখ্যা বেড়ে ৯, পরিচয় মিলেছে ২ জনের!তীব্র তাপদাহ: জনগণকে সচেতন করতে প্রচারণায় নেমেছে রাঙামাটি স্বাস্থ্য বিভাগকাপ্তাই পানি বিদ্যুৎকেন্দ্রের ৫ ইউনিটের ৪টিই বন্ধ, উৎপাদন কমে ৩০ মেগাওয়াট

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১৯:৪৩, ৭ আগস্ট ২০২০

অশুভ চক্র নানা ইস্যুতে গুজব রটাচ্ছে: ওবায়দুল কাদের

অশুভ চক্র নানা ইস্যুতে গুজব রটাচ্ছে: ওবায়দুল কাদের

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের


নানা ঘটনাকে ইস্যু করে একটি চক্র সরকার উৎখাতের দিবাস্বপ্ন দেখছে মন্তব্য করে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, শেখ হাসিনা সরকারের শেকড় এদেশের মাটির অনেক গভীরে, গুজব রটিয়ে লাভ হবে না। 

শুক্রবার সকালে সড়ক ও জনপথ অধিদফতরের খুলনা সড়ক জোন, বিআরটিএ ও বিআরটিসির কর্মকর্তাদের সঙ্গে মতবিনিময় সভায় একথা বলেন তিনি। পরে ওবায়দুল কাদের নিয়মিত আলোচনার অংশ হিসেবে তার সরকারি বাসভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে মতবিনিময় সভায় যুক্ত হন।

কক্সবাজারে অবসরপ্রাপ্ত মেজর সিনহা রাশেদ খানের মৃত্যুর ঘটনার প্রসঙ্গ টেনে সেতুমন্ত্রী বলেন, সাবেক সেনা সদস্য মেজর রাশেদের মর্মান্তিক ঘটনাকে ঘিরে কেউ কেউ দুই বাহিনীর মধ্যে উস্কানি দেয়ার অপচেষ্টা চালাচ্ছে। জনগণ সব বিষয়ে সচেতন রয়েছে। এ বিষয়ে সরকার অত্যন্ত আন্তরিক। এরইমধ্যে আইনগত প্রক্রিয়া শুরু হয়েছে। সুষ্ঠু তদন্তের মাধ্যমে প্রকৃত ঘটনা উদঘাটনে তদন্ত কমিটি কাজ করছে। অনেককে গ্রেফতার করা হয়েছে। আমি গুজব রটনা এবং সামাজিক যোগাযোগ মাধ্যমে অপপ্রচার বন্ধে দেশে-বিদেশে সংশ্লিষ্টদের সতর্ক থাকার অনুরোধ করছি। তাৎক্ষণিক ব্যবস্থা গ্রহণের মাধ্যমে সমস্যার সুরাহা করা হবে।

দেশের করোনা সংক্রমণ পরিস্থিতি নিয়ে ওবায়দুল কাদের বলেন, বিশ্বের বিভিন্ন দেশে করোনা সংক্রমণ নতুন করে দেখা দিয়েছে। দেশে কয়েক সপ্তাহ একটি নির্দিষ্ট ট্রেন্ডে অবস্থান করলেও এ সপ্তাহে নমুনা পরীক্ষা বাড়ার সঙ্গে সঙ্গেই সংক্রমণের হার বেশি দেখা যাচ্ছে। 

তিনি বলেন, মাস্ক পরাসহ স্বাস্থ্যবিধি মেনে চলার ক্ষেত্রে শৈথিল্য দেখা যাচ্ছে। আবার অনেকে লক্ষণ দেখা দিলে পরীক্ষা করাচ্ছে না। পরীক্ষার প্রতি অবহেলা, স্বাস্থ্যবিধির প্রতি অবহেলা আমাদের চলমান পরিস্থিতিকে যেকোনো সময় ঝুঁকিপূর্ণ করে তুলতে পারে।এ সময় তিনি মাস্ক পরার গুরুত্ব তুলে ধরে সচেতনতা আরো বাড়াতে সংশ্লিষ্ট সবার প্রতি দৃষ্টি আকর্ষণ করেন।

আদালত খুলে দেয়া প্রসঙ্গে মন্ত্রী বলেন, জনস্বার্থ ও বিচারপ্রার্থীদের বিষয় বিবেচনায় নিয়ে নিম্ন আদালতে বিচার কাজ শুরু হয়েছে। বিচারালয়ে স্বাস্থ্যবিধি প্রতিপালনসহ মাস্ক পরিধান বাধ্যতামূলক করতে আইন মন্ত্রণালয় ও বিচার বিভাগের প্রতি আহ্বান জানাচ্ছি।

এবারের ঈদযাত্রা প্রসঙ্গে ওবায়দুল কাদের বলেন, ঈদযাত্রায় ফেরিঘাটের সমস্যা এবং ঢাকা-টাঙ্গাইল মহাসড়ক ছাড়া অন্যান্য মহাসড়ককে ভ্রমণ স্বস্তিদায়ক ছিলো। আইন প্রয়োগকারী সংস্থা, জেলা প্রশাসন, পরিবহন মালিক ও শ্রমিক সংগঠনসহ সড়ক প্রকৌশলীদের ধন্যবাদ জানাচ্ছি। সড়ক দুর্ঘটনারোধে ফিরতি যাত্রা ট্রাফিক আইন মেনে সতর্কতার সঙ্গে গাড়ি চালানোর জন্য পরিবহন মালিক ও শ্রমিকদের অনুরোধ করছি। পাশাপাশি আইন প্রয়োগকারী সংস্থা, বিশেষ করে হাইওয়ে পুলিশের নজরদারি অব্যাহত রাখার জন্য আহ্বান জানাচ্ছি।

মন্ত্রণালয়ের অধীন সব দফতরের সংস্থার কর্মকর্তাদের উদ্দেশে সড়ক পরিবহন মন্ত্রী বলেন, পদোন্নতি, পদায়নের ক্ষেত্রে যোগ্যতার পাশাপাশি আমরা পারফরম্যান্সকেও মূল্যায়ন করবো। সরকারি দায়িত্ব পালনে সেবার মানসিকতা, সরকারি অর্থের সর্বোত্তম ব্যবহার এবং কর্মনিষ্ঠা মূল্যায়ন করা হবে। ভালো কাজ করলে পুরস্কৃত হবেন, মন্দ কাজ করলে তিরস্কারসহ চাকরিবিধি অনুযায়ী ব্যবস্থা গ্রহণ করা হবে। তাই আমি সবাইকে আন্তরিকতা ও নিষ্ঠার সঙ্গে দায়িত্ব পালনের আহ্বান জানাচ্ছি।

আলোকিত রাঙামাটি

জনপ্রিয়