রাঙামাটি । শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪ , ১২ বৈশাখ ১৪৩১

ব্রেকিং

পার্বত্য চট্টগ্রামের মানুষের অর্থনৈতিক মুক্তির পথ দেখিয়েছেন বঙ্গবন্ধু শেখ মুজিব : কাপ্তাইয়ে প্রতিমন্ত্রী কুজেন্দ্র লাল ত্রিপুরাপার্বত্যাঞ্চলের পরিস্থিতি অবনতি ঘটলে আইন-শৃঙ্খলা বাহিনী প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করবে : বীর বাহাদুর ঊশৈসিং এমপিসাজেকে নিহত ৯ জনের ময়নাতদন্ত শেষে হস্তান্তর, আহত ২ শ্রমিককে ঢাকায় প্রেরণকাপ্তাই হ্রদে ৩ মাসের জন্য মাছ শিকারে নিষেধাজ্ঞা শুরুকেএনএফ প্রধান নাথান বমের স্ত্রী ‘নিখোঁজ’সাজেকে সড়ক দুর্ঘটনায় মৃতের সংখ্যা বেড়ে ৯, পরিচয় মিলেছে ২ জনের!তীব্র তাপদাহ: জনগণকে সচেতন করতে প্রচারণায় নেমেছে রাঙামাটি স্বাস্থ্য বিভাগকাপ্তাই পানি বিদ্যুৎকেন্দ্রের ৫ ইউনিটের ৪টিই বন্ধ, উৎপাদন কমে ৩০ মেগাওয়াট

নিউজ ডেস্কঃ-

প্রকাশিত: ১৬:০০, ২৭ ডিসেম্বর ২০২০

আইসিসির দশক সেরা ওয়ানডে দলে সাকিব

আইসিসির দশক সেরা ওয়ানডে দলে সাকিব

ছবি: আইসিসি


দেখতে দেখতে মহাকালের গর্ভে হারিয়ে যাচ্ছে আরো একটি দশক। রোববার ওয়ানডে ফরম্যাটে চলতি দশকের সেরা ক্রিকেটারদের নিয়ে দল প্রকাশ করেছে ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিল (আইসিসি)। সেখানে একমাত্র বাংলাদেশি হিসেবে জায়গা পেয়েছেন সাকিব আল হাসান। 

আইসিসির প্রকাশির দশক সেরা ওয়ানডে দলে ভারতীয়দের আধিপত্য দেখা গেছে। ১১ জনের মাঝে তিনজনই সেদেশের। দুজন করে ক্রিকেটার আছেন অস্ট্রেলিয়া ও দক্ষিণ আফ্রিকার। এছাড়া বাংলাদেশ, ইংল্যান্ড, নিউজিল্যান্ড ও শ্রীলংকার একজন করে ক্রিকেটার এই একাদশে জায়গা পেয়েছেন। 

দশক সেরা ওয়ানডে দলের ওপেনিং জুটিতে জায়গা পেয়েছেন ভারতের রোহিত শর্মা ও অস্ট্রেলিয়ার ডেভিড ওয়ার্নার। তিনে সময়ের সেরা ব্যাটসম্যান বিরাট কোহলি। এরপরই আছেন দক্ষিণ আফ্রিকার ৩৬০ ডিগ্রি ব্যাটসম্যান এবি ডি ভিলিয়ার্স। 

ব্যাটিং অর্ডার হিসেবে পাঁচে আছেন টাইগার অলরাউন্ডার সাকিব আল হাসান। তিনি ছাড়া একাদশে আছেন আরেকজন অলরাউন্ডার। তিনি বেন স্টোকস। সাত নম্বরে থাকা এই ইংলিশ ক্রিকেটারের আগে ব্যাট হাতে নামবেন ভারতের মহেন্দ্র সিং ধোনি। উইকেটরক্ষকের দায়িত্ব সামলানোর পাশাপাশি দলের অধিনায়কও করা হয়েছে তাকে।

একাদশের শেষের চারজনই জেনুইন বোলার। এদের মাঝে তিনজন ফাস্ট বোলার, একজন লেগ স্পিনার। ক্রমানুসারে তারা হলেন অস্ট্রেলিয়ার মিচেল স্টার্ক, নিউজিল্যান্ডের ট্রেন্ট বোল্ট, দক্ষিণ আফ্রিকার ইমরান তাহির ও শ্রীলংকার লাসিথ মালিঙ্গা। 

আলোকিত রাঙামাটি

জনপ্রিয়