রাঙামাটি । বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪ , ১৩ চৈত্র ১৪৩০

নিউজ ডেস্কঃ-

প্রকাশিত: ১৫:৩২, ২০ অক্টোবর ২০২০

আওয়ামী লীগ সরকারের আমলে পার্বত্য জেলায় ব্যাপক উন্নয়ন: এমপি দীপংকর

আওয়ামী লীগ সরকারের আমলে পার্বত্য জেলায় ব্যাপক উন্নয়ন: এমপি দীপংকর

রাঙামাটি (সদর) প্রতিনিধিঃ- আওয়ামী লীগ সরকারের আমলেই পার্বত্য জেলায় ব্যাপক উন্নয়নের দিকে এগিয়ে যাচ্ছে। রাঙামাটি গ্রামীণ সড়কগুলো উন্নয়নের মাধ্যমে দুর্গম এলাকার মানুষের যোগাযোগ সুবিধা নিশ্চিত করা হচ্ছে বলে মন্তব্য করেছেন খাদ্য মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ও রাঙামাটির সংসদ সদস্য দীপংকর তালুকদার এমপি।

মঙ্গলবার (২০ অক্টোবর) সকালে স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর এলজিইডির অর্থায়নে ৩০ কোটি টাকা ব্যয়ে রাঙামাটি আসামবস্তী-কাপ্তাই সড়ক ও ৪ কোটি টাকা ব্যয়ে আর্ট কাউন্সিল কলোনী সংযোগ ব্রীজের ভিত্তি প্রস্তর স্থাপনকালে তিনি এসব কথা বলেন।

এ সময় রাঙামাটি স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তরের নির্বাহী প্রকৌশলী মোঃ আবু তালেব, রাঙামাটি পৌর আওয়ামী লীগের সভাপতি মোঃ সোলায়মান, সদর উপজেলা নির্বাহী প্রকৌশলী ফয়জুর রাজ্জাক, উপ-সহকারী প্রকৌশলী মোঃ জহির উদ্দিন প্রামানিক, রাঙামাটি পূজা উদযাপন কমিটির সভাপতি বাদল চন্দ্র দে, জেলা আওয়ামী লীগের কৃষি বিষয়ক সম্পাদক মোঃ ইউসুফ, ৫নং ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক কিশোর চৌধুরীসহ স্থানীয় গণ্যমান্য নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। 

খাদ্য মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ও রাঙামাটির সংসদ সদস্য দীপংকর তালুকদার এমপি আরো বলেন, প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা পার্বত্য অঞ্চলে ব্যাপক পরিকল্পিত উন্নয়ন নিয়ে চিন্তা করেন বলেই পাহাড়ে শিক্ষা, স্বাস্থ্য, কৃষি, রাস্তা-ঘাট উন্নয়নসহ সরকারীর চাকুরী ও স্থানীয় চাকুরীতে পার্বত্যবাসীদের যৌক্তিক অংশগ্রহণ প্রভৃতি বিষয়ে কার্যকর পদক্ষেপ গ্রহণ করে চলেছেন। আর এতে করে পাহাড়ে বসবাসরত সুবিধাবঞ্চিত ও প্রান্তিক জনগোষ্ঠীর জীবনমান উন্নয়নে ব্যাপক ভুমিকা রাখছে।

তিনি আরো বলেন, বর্তমানে পার্বত্যাঞ্চলের জনগণের জীবনমান আগের তুলনায় অনেক পরিবর্তন হয়েছে। শিক্ষা, স্বাস্থ্য এবং যাতায়াত ব্যবস্থা উন্নয়নের ফলে দারিদ্রতা যেমন নিরসন হচ্ছে, তেমনি জনগণের আয় এবং জীবনযাত্রার মানও বৃদ্ধি পাচ্ছে। সরকার উন্নয়নের ক্ষেত্রে সমতল ও পাহাড়ের মাঝে কোন বৈষম্য রাখেনি। আর সকল শ্রেণী পেশার মানুষের সহযোগিতা আর সরকরের আন্তরিকতায় গড়ে উঠবে উন্নত, সমৃদ্ধ ও অসাম্প্রদায়িক সোনার বাংলাদেশ।

আলোকিত রাঙামাটি

সর্বশেষ