রাঙামাটি । মঙ্গলবার, ১৯ মার্চ ২০২৪ , ৪ চৈত্র ১৪৩০

প্রকাশিত: ১২:৫৫, ১৯ জুন ২০২১

আজ ঝেঁপে বৃষ্টি নামলেও কাল থেকে কমবে

আজ ঝেঁপে বৃষ্টি নামলেও কাল থেকে কমবে

আজ অতি ভারী বর্ষণ হতে পারে। ছবি: সংগৃহীত


দেশের কোথাও কোথাও আজ ভারী থেকে অতি ভারী বর্ষণ হতে পারে। তবে আগামী দুই দিন সারাদেশে বৃষ্টিপাত কমতে পারে বলে জানিয়েছে আবহাওয়া অধিদফতর।

এদিকে সকল সমুদ্র বন্দর থেকে ৩ নম্বর স্থানীয় সতর্ক নামিয়ে নিতে বলা হয়েছে।

আজ শনিবার সকাল ৯ টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টার পূর্বাভাসে বলা হয়েছে, ঢাকা, খুলনা, বরিশাল ও চট্টগ্রাম বিভাগের অধিকাংশ জায়গায় এবং রংপুর, ময়মনসিংহ ও সিলেট বিভাগের অনেক জায়গায় অস্থায়ী দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে। এছাড়া দিন ও রাতের তাপমাত্রা কমতে পারে।

এদিকে গতকাল দেশের সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয়েছে শ্রীমঙ্গলে, ৩৩ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস। এছাড়া সর্বনিম্ন তাপমাত্রা রাজশাহীতে, ২৩ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস।

গত ২৪ ঘণ্টায় উল্লেখযোগ্য বৃষ্টিপাত হয়েছে- টেকনাফে ১৬৩ মিলিমিটার, ঈশ্বরদীতে ১৬৬ মিলিমিটার, মাইজদীকোর্টে ১০৪ মিলিমিটার, চট্টগ্রামে ১১১ মিলিমিটার ও সীতাকুন্ডে ৯৫ মিলিমিটার।

মৌসুমী বায়ু বাংলাদেশের ওপর সক্রিয় এবং বঙ্গোপসাগরে মাঝারি অবস্থায় রয়েছে। আবহাওয়া সিনপটিক অবস্থায় বলা হয়েছে, মৌসুমী বায়ুর অক্ষের বাড়তি অংশ উত্তরপ্রদেশ, বিহার, পশ্চিমবঙ্গ ও বাংলাদেশের মধ্যাঞ্চল হয়ে আসাম পর্যন্ত বিস্তৃত রয়েছে। এর একটি বাড়তি অংশ উত্তর বঙ্গোপসাগরে অবস্থান করছে।

আলোকিত রাঙামাটি

সর্বশেষ

জনপ্রিয়