রাঙামাটি । শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪ , ৫ বৈশাখ ১৪৩১

নিউজ ডেস্কঃ-

প্রকাশিত: ১৯:০৭, ৯ জুন ২০২০

ইউপিডিএফ’র দুই সদস্য অত্যাধুনিক অস্ত্রসহ চট্টগ্রামে গ্রেপ্তার

ইউপিডিএফ’র দুই সদস্য অত্যাধুনিক অস্ত্রসহ চট্টগ্রামে গ্রেপ্তার

নিজস্ব প্রতিবেদকঃ- চট্টগ্রামের পার্বত্য অঞ্চল রাঙামাটির ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্টের (ইউপিডিএফ) দুই সদস্যকে অত্যাধুনিক অস্ত্রসহ গ্রেপ্তার করেছে পুলিশ। 

মঙ্গলবার দিবাগত রাত সাড়ে ১২টার দিকে তাদের বায়েজিদ থানাধীন বালুচড়ার পিএইচপি স্পিনিং মিলস এলাকা থেকে গ্রেপ্তার করা হয়।

এ সময় তাদের কাছ থেকে চারটি বিদেশি ৭.৬৫ পিস্তল, চারটি ম্যাগাজিন এবং ২০ রাউন্ড ৭.৬৫ পিস্তলের গুলি উদ্ধার করে।

গ্রেপ্তারকৃতরা হলেন, প্রিয় চাকমা ওরফে জনপ্রিয় (৩১) ও প্রকাশ তালুকদার (২৯)। এদের দুজনের বাড়ি খাগড়াছড়ি জেলায়।

পুলিশের দাবি, অস্ত্রসহ গ্রেপ্তার দুজনে রাঙামাটির ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্টের (ইউপিডিএফ) সক্রিয় সদস্য। তারা পাহাড়ে অপহরণ, খুন, চাঁদাবাজিসহ বিভিন্ন ধরনের অপরাধ কর্মকাণ্ডে জড়িত।

বায়েজিদ বোস্তামী থানার উপ পুলিশ পরিদর্শক (এসআই) গোলাম মো. নাসিম জানান, ‘আমাদের কাছে তথ্য ছিলো কয়েকজন সন্ত্রাসী অস্ত্রসহ অক্সিজেনের জেলা পরিষদ এলাকায় অবস্থান করবে। এমন তথ্য ভিত্তিতে উর্ধ্বতন কর্মকর্তাদের নির্দেশে আমরা বালুচড়ার পিএইচপি স্পিনিং মিলস এলাকায় চেকপোস্ট স্থাপন করি। পরে প্রিয় চাকমা ওরফে জনপ্রিয় ও প্রকাশ তালুকদারকে সন্দেহ হলে তল্লাশী করে চারটি বিদেশি ৭.৬৫ পিস্তল, চারটি ম্যাগাজিন এবং ২০ রাউন্ড ৭.৬৫ পিস্তলের গুলি উদ্ধার করি।’

বায়েজিদ বোস্তামী থানার দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) প্রিটন সরকার বলেন, বিদেশি অস্ত্র, গুলি ও ম্যাগাজিনসহ প্রিয় চাকমা ওরফে জনপ্রিয় ও প্রকাশ তালুকদার নামে দুজনকে গ্রেফতার করা হয়েছে। তাদের বিরুদ্ধে অস্ত্র আইনে মামলা দায়ের হয়েছে।

ওসি বলেন, গ্রেপ্তারকৃতরা প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানায় তারা রাঙামাটির ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্টের (ইউপিডিএফ) সদস্য।

খাগড়াছড়ি থেকে চট্টগ্রামের হাটহাজারী এলাকার জনৈক রনেল নামে এক ব্যক্তির কাছ থেকে প্রিয় চাকমা ওরফে জনপ্রিয় ও প্রকাশ তালুকদার অস্ত্রগুলো সংগ্রহ করে বলে প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানতে পেরেছেন বলে  জানায় বায়েজিদ বোস্তামী জোনের সহকারী পুলিশ কমিশনার (এসি) পরিত্রাণ তালুকদার।

চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের (সিএমপি) উপ পুলিশ কমিশনার (উত্তর) বিজয় বসাক জানান, বিদেশি তৈরি সয়ংক্রিয় চারটি অস্ত্র, গুলি ও ম্যাগাজিনসহ দুজনকে গ্রেফতার করা হয়েছে। এসব অস্ত্রের পিছনে আরও কারা জড়িত আছে সেসব তদন্ত করে বের করা হবে জানান বিজয় বসাক।

আলোকিত রাঙামাটি

সম্পর্কিত বিষয়: