রাঙামাটি । বুধবার, ২৪ এপ্রিল ২০২৪ , ১০ বৈশাখ ১৪৩১

স্পোর্টস ডেস্কঃ-

প্রকাশিত: ১৭:৫৩, ৯ ফেব্রুয়ারি ২০২০

ইতিহাস গড়তে বাংলাদেশের লক্ষ্য ১৭৮

ইতিহাস গড়তে বাংলাদেশের লক্ষ্য ১৭৮

ছবি: সংগৃহীত


অনূর্ধ্ব-১৯ ক্রিকেট বিশ্বকাপের ফাইনালে বাংলাদেশকে জয়ের জন্য ১৭৮ রানের মামুলি লক্ষ্য দিয়েছে ভারত। পচেফস্ট্রুমে আগে ব্যাট করতে নেমে  ৪৭.২ ওভারে সবকটি উইকেট হারিয়ে ১৭৭ রান তোলে বর্তমান চ্যাম্পিয়নরা। 

টস হেরে ভারতের ব্যাটিং উদ্বোধন করেন যশস্বী জাসওয়াল, দিব্যংশ সাক্সেনা। বাংলাদেশের হয়ে প্রথম ওভারে বলে আসেন শরিফুল ইসলাম। কোনো রান না দিয়েই শেষ হয় প্রথম ওভার। দ্বিতীয় ওভারেও মেইডেন তুলে নেন তানজিম হাসান সাকিব।

এরপর বলে আসেন অভিষেক দাস। নিজের প্রথম ওভারেই ভারতের ওপেনিং জুটি ভাঙেন এ পেসার। ওভারের চতুর্থ বলে মাহমুদুল হাসান জয়ের হাতে বলে তুলে দেয় দিব্যংশ সাক্সেনা(২)।

ইনিংসের ২৯তম ওভারের শেষ বলে সাকিবের বলে বাউন্ডারি লাইনে শরিফুল ইসলামের হাতে ধরা পড়েন ক্রমেই বিপজ্জনক হয়ে ওঠা তিলক ভার্মা। ৬৫ বলে ৩৮ রান করেন তিনি। বেশিক্ষণ টিকতে পারেননি নতুন ব্যাটসম্যান প্রিয়ম গর্গ। ৯ বলে ৭ রান করে রাকিবুলের বলে সাকিবের হাতে ধরা পড়েন প্রিয়ম। 

১১৪ রানে ৩ উইকেট হারিয়ে চাপে পড়ে যাওয়া ভারতকে টেনে তোলেন যশস্বী। কিন্তু তার আক্রমণ থামান শরিফুল ইসলাম। ১২১ বলে ৮৮ রান করে শরিফুলের বলে তানজিদ হাসানের হাতে ধরা পড়েন যশস্বী। পরের সিদ্ধেশ বীরের (০) উইকেট তুলে নিয়ে হ্যাটট্রিকের সম্ভাবনা জাগিয়ে তোলেন শরিফুল। 

যশস্বীর বিদায়ের পর আর কোনো প্রতিরোধ গড়তে পারেনি ভারতের যুবারা। বাংলাদেশের বোলিং আক্রমণের সামনে তাসের ঘরের মতো ভেঙে পড়ে ভারতের ব্যাটিং লাইন আপ। -- রানের মধ্যে শেষ ৭ উইকেট হারিয়ে মুখ থুবড়ে পড়ে ভারত। 

৯ ওভারে ৪০ রান খরচায় ৩ উইকেট নিয়ে বাংলাদেশের সফলতম বোলার অভিষেক দাস। এছাড়া ২টি করে উইকেট নিয়েছেন শরিফুল ইসলাম ও তানজিম হাসান সাকিব।

এর আগে কখনোই অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের ফাইনালে খেলেনি বাংলাদেশ। তাই শিরোপা জিতে ইতিহাস গড়তে আকবর-হৃদয়দের দরকার ১৭৮ রান।

আলোকিত রাঙামাটি