রাঙামাটি । শুক্রবার, ২৯ মার্চ ২০২৪ , ১৪ চৈত্র ১৪৩০

আলোকিত রাঙ্গামাটি ডেস্ক-

প্রকাশিত: ১৬:৩৪, ২৬ জানুয়ারি ২০২০

‘ইসলাম শান্তির ধর্ম, এখানে জঙ্গীবাদের স্থান নেই’

‘ইসলাম শান্তির ধর্ম, এখানে জঙ্গীবাদের স্থান নেই’

বান্দরবানে ৩দিন ব্যাপী ৭ম বার্ষিক আযান, ক্বিরাত ও হিফজুল কোরআন প্রতিযোগিতা-২০১৯ এর সমাপনী ও পুরস্কার বিতরণ অনুষ্ঠিত হয়েছে।     

বৃহস্পতিবার (২৬ ডিসেম্বর) সকাল ১০টায় বান্দরবান, কক্সবাজার, চট্টগ্রামের সমন্বয়ে তাহ্ফীজুল কোরআন প্রচার সংস্থার উদ্যোগে বান্দরবান ইসলামিয়া হাফেজিয়া মাদ্রাসা ও এতিমখানা মাঠে এই ৭ম বার্ষিক আযান, ক্বিরাত ও হিফজুল কোরআন প্রতিযোগিতা-২০১৯ সমাপনী ও পুরস্কার বিতরণের আয়োজন করা হয়। 

এ সময় তাহ্ফিজুল কোরআন প্রচার সংস্থার বান্দরবান জেলা শাখার সভাপতি আলহাজ্ব মাওলানা হাফেজ আব্দুস সোবহান’র সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি। 

এ সময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, পুলিশ সুপার মোহাম্মদ জাকির হোসেন মজুমদার, পার্বত্য চট্টগ্রাম আঞ্চলিক পরিষদের সদস্য আলহাজ্ব মোঃ শফিকুর রহমান, পার্বত্য জেলা পরিষদের সদস্য মোজাম্মেল হক বাহাদুর, সদর উপজেলার সাবেক চেয়ারম্যান আব্দুল কুদ্দুছ, তাহ্ফিজুল কোরআন প্রচার সংস্থার উপদেষ্টা মাওলানা এহসানুল হক আল মুইনসহ সাতকানিয়া, কক্সবাজার-চকরিয়া-লামা-আলীকদম-নাইক্ষ্যংছড়ি বিভিন্ন মাদ্রাসা থেকে প্রতিযোগিতায় আসা দুই শতাধিক হাফেজ কোরআন ও তাদের শিক্ষকগণ উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে প্রধান অতিথি পার্বত্য মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি বলেন, পবিত্র কোরআন হচ্ছে মহান আল্লাহর পক্ষ থেকে আমাদের সকলের জন্য একটি উত্তম সংবিধান ও পরিপূর্ণ জীবন ব্যবস্থা। ইসলামে জঙ্গিবাদের কোন স্থান নেই। কিছু অসৎ লোক ইসলামকে কুলসিত করার জন্য ইসলামের লেবাস পড়ে এ অপপ্রচার ও অপতৎপরাতা এবং সমাজে বিশৃঙ্খলা করছে। আমাদের সকলের সহযোগিতায় সরকার জঙ্গীবাদকে নিয়ন্ত্রণ করতে সক্ষম হয়েছে।

অনুষ্ঠান শেষে প্রধান অতিথি পার্বত্য মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি ৭ম বার্ষিক আযান, ক্বিরাত ও হিফজুল কোরআন প্রতিযোগিতা-২০১৯ এর বিজয়ীদের মাঝে সনদপত্র ও নগদ অর্থ প্রদান করেন।
 

আলোকিত রাঙামাটি

জনপ্রিয়