রাঙামাটি । শুক্রবার, ২৯ মার্চ ২০২৪ , ১৪ চৈত্র ১৪৩০

প্রকাশিত: ১১:০৪, ১৩ এপ্রিল ২০২১

উজ্জলের মেডিকেলে ভর্তির দায়িত্ব নিলেন কাপ্তাইয়ের আ’লীগ নেতা বেবী

উজ্জলের মেডিকেলে ভর্তির দায়িত্ব নিলেন কাপ্তাইয়ের আ’লীগ নেতা বেবী

মোঃ নজরুল ইসলাম লাভলু, কাপ্তাইঃ- রাঙামাটি জেলাধীন জুরাছড়ি উপজেলার অসহায় পরিবারের অদম্য মেধাবী সন্তান উজ্জ্বল কান্তি চাকমা সম্প্রতি রাঙামাটি মেডিকেল কলেজে পরীক্ষা দিয়ে ভর্তি হওয়ার সুযোগ পায়। কিন্তু অসহায় পরিবারের মেধাবী সন্তান উজ্জ্বল অর্থাভাবে মেডিকেলে ভর্তি হতে পারছিলোনা। যা সামাজিক যোগাযোগ মাধ্যমে ব্যাপকভাবে ছড়িয়ে পড়ে। আর এ বিষয়টি নজরে আনে বাংলাদেশ ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক ও ঢাকসুর সাবেক জিএস গোলাম রাব্বানী। তাৎক্ষনিক তিনি বিষয়টি অবহিত করেন কাপ্তাই উপজেলা ছাত্রলীগের সাধারন সম্পাদক এআর লিমনকে। আলিব রেজা লিমনের কাছ থেকে বিষয়টি জানার পর পর অসহায় উজ্জ্বলের পাশে সহযোগীতার হাত বাড়িয়ে দিয়ে উজ্জল দৃষ্টান্ত স্থাপন করেন কাপ্তাই উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও চন্দ্রঘোনা ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান আনোয়ারুল ইসলাম চৌধুরী বেবী। 

এদিকে, সম্পূর্ণ বিষয়টি জানার পর খুশী হয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে ধন্যবাদ জানিয়ে স্ট্যাটাস দিয়েছেন বাংলাদেশ ছাত্রলীগের সাবেক সম্পাদক ও সাবেক ঢাকসু জিএস গোলাম রাব্বানী।

তিনি তার স্ট্যাটাসে লিখেন, রাঙামাটি জেলার জুরাছড়ি উপজেলার বালিশপাড়ার হতদরিদ্র জুমচাষী লক্ষ্মী কুমার চাকমার অদম্য মেধাবী ছেলে উজ্জ্বল কান্তি চাকমা। জীবনের শুরু থেকেই সীমাহীন দরিদ্রতার সঙ্গে বসবাস করেও হার না মানা মানসিকতা নিয়ে জেএসএসি, এসএসসি ও এইচএসসিতে ভালো ফলাফল করে। এবার মেডিকেলে ভর্তি পরীক্ষায় কৃতিত্বের স্বাক্ষর রেখে চান্স পেয়েছে সরকারি রাঙামাটি মেডিকেল কলেজে। কিন্তু অর্থাভাবে ভর্তি, বই কেনা ও লেখাপড়া চালিয়ে যাওয়ার খরচ যোগানো তার জন্য দুঃসাধ্য প্রায়। এমতাবস্থায়, স্নেহের অনুজ লিমনের মাধ্যমে দৃষ্টি আকর্ষণ করার সাথে সাথেই উজ্জ্বলের মেডিকেল কলেজে ভর্তি ও লেখাপড়ার দায়িত্ব নিতে সম্মত হয়েছেন, কাপ্তাই উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও কাপ্তাইয়ের ১নং চন্দ্রঘোনা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শ্রদ্ধেয় আনোয়ারুল ইসলাম চৌধুরী বেবী ভাই।

স্ট্যাটাসে তিনি বাংলাদেশের সকল জনপ্রতিনিধিদের গণমানুষের সত্যিকারের বন্ধু হয়ে একান্ত প্রয়োজনে পাশে থাকার আহবান জানান।

আলোকিত রাঙামাটি

জনপ্রিয়