রাঙামাটি । শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪ , ১২ বৈশাখ ১৪৩১

ব্রেকিং

পার্বত্য চট্টগ্রামের মানুষের অর্থনৈতিক মুক্তির পথ দেখিয়েছেন বঙ্গবন্ধু শেখ মুজিব : কাপ্তাইয়ে প্রতিমন্ত্রী কুজেন্দ্র লাল ত্রিপুরাপার্বত্যাঞ্চলের পরিস্থিতি অবনতি ঘটলে আইন-শৃঙ্খলা বাহিনী প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করবে : বীর বাহাদুর ঊশৈসিং এমপিসাজেকে নিহত ৯ জনের ময়নাতদন্ত শেষে হস্তান্তর, আহত ২ শ্রমিককে ঢাকায় প্রেরণকাপ্তাই হ্রদে ৩ মাসের জন্য মাছ শিকারে নিষেধাজ্ঞা শুরুকেএনএফ প্রধান নাথান বমের স্ত্রী ‘নিখোঁজ’সাজেকে সড়ক দুর্ঘটনায় মৃতের সংখ্যা বেড়ে ৯, পরিচয় মিলেছে ২ জনের!তীব্র তাপদাহ: জনগণকে সচেতন করতে প্রচারণায় নেমেছে রাঙামাটি স্বাস্থ্য বিভাগকাপ্তাই পানি বিদ্যুৎকেন্দ্রের ৫ ইউনিটের ৪টিই বন্ধ, উৎপাদন কমে ৩০ মেগাওয়াট

নিউজ ডেস্কঃ-

প্রকাশিত: ১২:২৫, ৩০ জানুয়ারি ২০২১

এইচএসসি-সমমানের ফল রিভিউয়ের সুযোগ পাবে উত্তীর্ণরা

এইচএসসি-সমমানের ফল রিভিউয়ের সুযোগ পাবে উত্তীর্ণরা

ফাইল ছবি


করোনা পরিস্থিতি বিবেচনায় পরীক্ষা ছাড়াই এইচএসসি ও সমমানের পরীক্ষার ফলাফল প্রকাশ হয়েছে। প্রকাশিত ফলাফল নিয়ে কোনো উত্তীর্ণ শিক্ষার্থী অসন্তোষ হলে ফল রিভিউয়ের সুযোগ পাবে।

আন্তঃশিক্ষা বোর্ড সমন্বয় সাব-কমিটির পরীক্ষা নিয়ন্ত্রক এসএম আমিরুল ইসলাম গণমাধ্যমকে এ তথ্য জানিয়েছেন।

তিনি জানান, ফলাফলে কারো আপত্তি থাকলে রিভিউ করতে পারবেন। ফল প্রকাশের পর রিভিউয়ের পদ্ধতি নোটিশ জানিয়ে দেয়া হবে।

এর আগে শনিবার সকাল ১০টা ৪৮ মিনিটে আন্তর্জাতিক মাতৃভাষা ইনস্টিটিউট থেকে এ ফলাফল প্রকাশ হয়। গণভবন থেকে ভার্চুয়ালি এ ফলাফল ঘোষণা করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

শিক্ষা মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা এমএ খায়ের জানান, ফলাফল শুধু অনলাইন ও মোবাইলের মাধ্যমে পাওয়া যাচ্ছে।

উল্লেখ্য, গত বছরে ১১টি শিক্ষা বোর্ডের ১৩ লাখ ৬৫ হাজার ৭৮৯ জন শিক্ষার্থীর এইচএসসি ও সমমানের পরীক্ষা দেয়ার কথা ছিল। পরীক্ষা শুরু হওয়ার কথা ছিল ওই বছরের ১ এপ্রিল। কিন্তু করোনাভাইসের প্রকোপ বাড়তে শুরু করলে ১৭ মার্চ থেকে দেশের সব শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ করে দেয়া হয়। এরপর গত ৭ অক্টোবর এক সংবাদ সম্মেলনে শিক্ষামন্ত্রী দীপু মনি পঞ্চম ও অষ্টমের সমাপনীর মতো এইচএসসি পরীক্ষাও বাতিলের সিদ্ধান্তের কথা জানান।

শিক্ষামন্ত্রী জানিয়েছিলেন, জেএসসি এবং এসএসসির ফলাফলের গড় করে ২০২০ সালের এইচএসসির ফল নির্ধারণ করা হবে। জেএসসি-জেডিসির ফলাফলকে ২৫ এবং এসএসসির ফলকে ৭৫ শতাংশ বিবেচনায় নিয়ে উচ্চ মাধ্যমিকের ফল ঘোষিত হবে। সেই ঘোষণার অংশ হিসেবে তিনটি বিল জাতীয় সংসদের পাশ করা হয়। আর আজ সবাইকে মূল্যায়নের মাধ্যমে পাশ দিয়ে এইচএসসি ও সমমান পরীক্ষার ফলাফল প্রকাশ করা হয়েছে।

আলোকিত রাঙামাটি

জনপ্রিয়