রাঙামাটি । বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪ , ১১ বৈশাখ ১৪৩১

নিউজ ডেস্কঃ-

প্রকাশিত: ১৫:২৪, ২৩ মার্চ ২০২০

‘এক সপ্তাহের মধ্যে করোনা পরীক্ষাগার স্থাপন’

‘এক সপ্তাহের মধ্যে করোনা পরীক্ষাগার স্থাপন’

ফাইল ছবি


আগামী সাত থেকে আটদিনের মধ্যে করোনা পরীক্ষাগার স্থাপন করা হবে বলে জানিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক। সোমবার দুপুরে সচিবালয়ে স্বাস্থ্য মন্ত্রণালয়ের জরুরি ব্রিফিংয়ে তিনি এ তথ্য জানান।

এসময় স্বাস্থ্যমন্ত্রী বলেন, সঠিক সময়ে আমরা প্ল্যান করেছি বলেই সময়মতো ব্যবস্থা নিতে পারছি। এখন পর্যন্ত আড়াই'শ টেস্ট করছি। ল্যাব শুরু করতে সঠিক ব্যবস্থাপনা প্রয়োজন। এজন্য কিছুটা সময় লাগছে।

করোনা মোকাবিলায় তিন মাস আগে থেকেই বাংলাদেশ প্রস্তুত ছিল জানিয়ে স্বাস্থ্যমন্ত্রী বলেন, করোনা মোকাবিলায় কেউ আগে থেকে প্রস্তুত থাকে না। যুক্তরাষ্ট্রও ছিল না। এমনকি চীনেও কোনো প্রস্তুতি ছিল না। বাংলাদেশ তিন মাস আগে থেকে প্রস্তুত ছিল।

পিপি প্রসঙ্গে তিনি বলেন, বিশ্বের কোনো দেশেই আগে থেকে পিপি ছিল না। চীনেও ছিল না। পিপি কেউ আগে থেকে বানিয়ে রাখে না। এখন আমাদের কোনো পিপি সংকট নেই। আমরা প্রস্তুত আছি। আগেই সব চিন্তা করে রাখা যায় না। আমরা যতটুকু পেরেছি প্ল্যান মোতাবেক করছি।

স্কুল-কলেজ বন্ধ প্রসঙ্গে মন্ত্রী বলেন, যেখানে যুক্তরাজ্য-আমেরিকায় এখন স্কুল কলেজ বন্ধ হচ্ছে সেখানে আমরা অনেক আগে থেকেই সিদ্ধান্ত নিয়েছি। আমাদের আগে থেকে প্ল্যান ছিল বলে এসব করতে পারছি।

আলোকিত রাঙামাটি

জনপ্রিয়