রাঙামাটি । শনিবার, ২০ এপ্রিল ২০২৪ , ৬ বৈশাখ ১৪৩১

নিউজ ডেস্কঃ-

প্রকাশিত: ১৭:১৩, ৬ মার্চ ২০২০

এটাই মাশরাফীর ‘শেষ সিগনেচার’

এটাই মাশরাফীর ‘শেষ সিগনেচার’

দলীয় একাদশে মাশরাফীর র স্বাক্ষর


অবশেষে শেষ হচ্ছে ‘অধিনায়ক মাশরাফী’ অধ্যায়। দ্বিতীয় দফায় দায়িত্ব পাওয়ার পর একটানা প্রায় সাড়ে পাঁচ বছর সামলেছেন টাইগারদের ওয়ানডে ফরম্যাটে নেতৃত্বের গুরুভার। জিম্বাবুয়ের বিপক্ষে তিন ম্যাচ সিরিজের শেষ ওয়ানডেতে অধিনায়ক হিসেবে শেষবারের মতো টস করলেন মাশরাফী। একাদশের কাগজে দিয়ে গেলেন শেষ সিগনেচার।

দলপতির ইংরেজিতে দেয়া ‘মাশরাফী’ নাম লেখা স্বাক্ষরটা অন্যদিনের চেয়ে অনেকটাই আলাদা ছিল। প্রাথমিক দৃষ্টিতে দেখে মনে হতে পারে, খেলোয়াড় তালিকা হাতে পেয়েই তাতে কলম চালিয়ে দিয়েছেন তিনি! হয়তো নিজের পছন্দের একাদশ পাননি তিনি, তাই এমন করা!

মাশরাফীর নেতৃত্ব দেয়া শেষ ম্যাচে টাইগার একাদশে নেই মুশফিকুর রহিম। তবে মিস্টার ডিপেন্ডেবলের একাদশে না থাকার সিদ্ধান্ত যে তার নয় এটা বুঝতে কারো কষ্ট হওয়ার কথা নয়। বিসিবির একগুঁয়ে নীতির ফলেই যে বাদ পড়েছেন মুশফিক! পাকিস্তান সফরে খেলতে না যাওয়ায় অনেকটা জোর করেই বাদ দেয়া হয়েছে দলের অন্যতম ব্যাটিং স্তম্ভকে।

 

অধিনায়ক হিসেবে মাশরাফীর বিদায়ী ম্যাচে অভিষেক হচ্ছে নাঈম ও আফিফের

 

এদিকে মাশরাফীর শেষে শুরু হচ্ছে নতুন দুজনের। আফিফ হোসেন ধ্রুব ও নাঈম শেখের অভিষেক হচ্ছে এই ম্যাচে।  এ যেনো প্রকৃতির এক অদ্ভুত খেলা। কেউ গেলে তার জায়গা আরেকজন নেবে, এটাই যে চিরসত্য।  সেই ধারাবাহিকতায় যেনো শেষবারের মতো টস করলেন মাশরাফী, কাগজে রেখে গেলেন ‘শেষ সিগনেচার’

আলোকিত রাঙামাটি