রাঙামাটি । শুক্রবার, ২৯ মার্চ ২০২৪ , ১৪ চৈত্র ১৪৩০

নিউজ ডেস্কঃ-

প্রকাশিত: ১১:০১, ২২ সেপ্টেম্বর ২০২০

এফডিএ- এর অনুমোদন পেল বেক্সিমকোর ৮ম ওষুধ

এফডিএ- এর অনুমোদন পেল বেক্সিমকোর ৮ম ওষুধ

ফাইল ফটো


যুক্তরাষ্ট্রের খাদ্য ও ওষুধ প্রশাসনের (এফডিএ) অনুমোদন পেয়েছে বেক্সিমকো ফার্মাসিউটিক্যালসের অ্যান্টিএরিথমিক ড্রাগ ফ্লেকিনাইড অ্যাসিটেট (৫০, ১০০ ও ১৫০ মিলিগ্রামের ট্যাবলেট)।

ট্যাকিকার্ডিয়া ও অ্যাট্রিয়াল ফাইব্রিলেশনের মতো অনিয়মিত হৃৎস্পন্দনের চিকিৎসায় এ অ্যান্টিএরিথমিক ওষুধ ব্যবহার করা হয়। এটি যুক্তরাষ্ট্রের বাজারে অনুমোদিত বেক্সিমকো ফার্মার অষ্টম নিউ ড্রাগ অ্যাপ্লিকেশন (এএনডিএ)। ২০১৫ সালের জুনে কোম্পানিটি প্রথমবারের মতো যুক্তরাষ্ট্রের এফডিএর অনুমোদন লাভ করে।

সোমবার বেক্সিমকোর সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। বলা হয়, আইকিউভিআইএর বাজার সমীক্ষা অনুযায়ী, ফ্লেকিনাইড অ্যাসিটেটের বার্ষিক বাজার প্রায় পাঁচ কোটি ডলারের।

বেক্সিমকো ফার্মাসিউটিক্যালসের ব্যবস্থাপনা পরিচালক নাজমুল হাসান গণমাধ্যমে জানান, এ অনুমোদন যুক্তরাষ্ট্রের বাজারে আমাদের উপস্থিতি বাড়াতে এবং শক্তিশালী করার ক্ষেত্রে গুরুত্বপূর্ণ পদক্ষেপ।

তিনি জানান, ১৯৭৬ সালে প্রতিষ্ঠার পর থেকে বেক্সিমকো ফার্মা দেশের গণ্ডি ছাড়িয়ে ধীরে ধীরে বহির্বিশ্বে ছড়িয়ে পড়ছে। এ কোম্পানির ওষুধ যুক্তরাষ্ট্র, ইউরোপ, অস্ট্রেলিয়া, কানাডা, ব্রাজিলসহ বিভিন্ন দেশের আন্তর্জাতিক নিয়ন্ত্রক কর্তৃপক্ষের দ্বারা অনুমোদিত।

আলোকিত রাঙামাটি

জনপ্রিয়