রাঙামাটি । বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪ , ১৩ চৈত্র ১৪৩০

প্রকাশিত: ১৪:৩৪, ৬ মার্চ ২০২১

কমনওয়েলথের অনুপ্রেরণাদায়ী নারী শেখ হাসিনা

কমনওয়েলথের অনুপ্রেরণাদায়ী নারী শেখ হাসিনা

কমনওয়েলথভুক্ত দেশের সরকারপ্রধানদের মধ্যে সবচেয়ে অনুপ্রেরণাদায়ী তিন নারী নেতার একজন নির্বাচিত হয়েছেন বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

কমনওয়েলথ মহাসচিব পেট্রেসিয়া স্কটল্যান্ড কিউসি নিজের ভেরিফাইড টুইটার অ্যাকাউন্টে ৮ মার্চ আন্তর্জাতিক নারী দিবস সামনে রেখে করোনাকালে অসাধারণ নারী নেতৃত্ব ও গভীর অনুপ্রেরণাদায়ী হিসেবে তিনজন সরকার প্রধানের নাম ঘোষণা করেন।

এতে বাংলাদেশ শেখ হাসিনা ছাড়াও অপর দুজন হলেন নিউজিল্যান্ডের প্রধানমন্ত্রী জেসিন্ডা আরডার্ন ও বার্বাডোজের প্রধানমন্ত্রী মিয়া আমোর মোটলে।

তাদের ব্যাপারে পেট্রেসিয়া বলেন, ‘আমি অনেক নারী ও মেয়ের মাধ্যমে অনুপ্রাণিত হয়েছি। এরপরও আমাদের কমনওয়েলথের তিনজন বিস্ময়কর নেতার নাম বলতে চাই। তারা হলেন নিউজিল্যান্ডের প্রধানমন্ত্রী জেসিন্ডা আরডার্ন, বার্বাডোজের প্রধানমন্ত্রী মিয়া আমোর মোটলে ও বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা, তারা করোনার সময়টায় নিজ নিজ ভূমিকায় অসাধারণ দক্ষতা দেখিয়েছেন।’

কমনওয়েলথ প্রধান আরও বলেন, ‘অনেক নারীর পাশাপাশি এই তিন নেতা আমাকে এমন একটি বিশ্বের আশা দিয়েছেন যা, নারী-পুরুষদের জন্য একটি সুন্দর ভবিষ্যৎ তৈরি করবে এবং আমাদের সার্বজনীন মঙ্গলের জন্য কাজ করবে।’

আলোকিত রাঙামাটি

সর্বশেষ