রাঙামাটি । বুধবার, ২৪ এপ্রিল ২০২৪ , ১০ বৈশাখ ১৪৩১

নিউজ ডেস্কঃ-

প্রকাশিত: ১২:২১, ১৫ মে ২০২০

করোনা দুর্যোগে সীমান্তবর্তী এলাকায় ত্রাণ কার্যক্রম চালাচ্ছে

করোনা দুর্যোগে সীমান্তবর্তী এলাকায় ত্রাণ কার্যক্রম চালাচ্ছে

করোনা মোকাবিলায় দেশের সব সংস্থা ও বাহিনী এগিয়ে এসেছে যার যার জায়গা থেকে। বসে নেই সীমান্তরক্ষী বাহিনী বিজিবিও। বিভিন্ন সীমান্তবর্তী জেলার প্রত্যন্ত অঞ্চলের বাসিন্দাদের কাছে পৌঁছে দিচ্ছে খাদ্য সহায়তা। হাওর কিংবা পাহাড়, সাধারণের জন্য যা দুর্গম সেখানে ভরসা বিজিবি। বাহিনীর মহাপরিচালক বলছেন, সীমান্তের নিরাপত্তার জন্য সেখানকার বাসিন্দাদের ভালো থাকাও জরুরি।

এক কাঁধে রাইফেল, আরেক কাঁধে খাদ্য। মধ্যরাতেও সুনামগঞ্জের দুর্গম হাওরের সীমান্তবর্তী অঞ্চলে পৌঁছে যাচ্ছে খাদ্য সহায়তা। দেশের সাড়ে চার হাজার কিলোমিটারের সীমান্ত নিরাপত্তাই শুধু নয়, করোনা সংকটে প্রান্তজনের পাশে দাঁড়িয়েছে বিজিবি। নিজেদের ব্যবস্থাপনা থেকে সংগ্রহীত ও বিভিন্ন সেচ্ছাসেবী সংগঠনের দেয়া সহায়তা মানুষের হাতে পৌঁছে দিচ্ছে বাহিনীর সদস্যরা।

সাধারণ সময়েই যখন দুর্গম সীমান্ত জনপদের বাসিন্দারা বঞ্চিত থাকেন নানা সুবিধা থেকে চলমান সংকটে তা তীব্র হয়েছে আরও। তাই তাদের কাছে বিজিবিই ভরসা। অন্তত ১৫ জেলার ৩০ হাজারের বেশি পরিবারের কাছে নিত্যপ্রয়োজনীয় সহায়তা পৌঁছে দিয়েছে বিজিবি।

বিজিবি প্রধান বলেন, এই সংকটেও সীমান্ত নিরপত্তায়ও কোনো ঘাটতি নেই। সতর্কতা রেখেই চলছে নিয়মিত নজরদারী। সীমান্তবাসীদের সহায়তার এই কার্যক্রম নিয়মিত চলবে বলে জানান বিজিবি প্রধান।

সূত্রঃ channel24bd.tv

আলোকিত রাঙামাটি

জনপ্রিয়