রাঙামাটি । বুধবার, ২৪ এপ্রিল ২০২৪ , ১০ বৈশাখ ১৪৩১

নিউজ ডেস্কঃ-

প্রকাশিত: ১৪:২৩, ২২ অক্টোবর ২০২০

করোনা এড়াতে কাপ্তাইয়ে দুর্গাপূজায় হচ্ছে না বিজয়া নৌ-র‍্যালী

করোনা এড়াতে কাপ্তাইয়ে দুর্গাপূজায় হচ্ছে না বিজয়া নৌ-র‍্যালী

কাপ্তাই (রাঙামাটি) প্রতিনিধিঃ- আজ থেকে শুরু হয়েছে পাঁচদিন ব্যাপী দুর্গাপূজা। এইদিন ষষ্ঠী পূজার মধ্য দিয়ে শুরু হওয়া সনাতনি সম্প্রদায়ের সবচেয়ে বড় এই ধর্মীয় উৎসব শেষ হবে আগামী ২৬ অক্টোবর সোমবার বিজয়া দশমীতে প্রতিমা বির্সজনের মধ্য দিয়ে। করোনার প্রভাবে এ বছর অনেক বিধি নিষেধ মেনে শুধুমাত্র সাত্ত্বিক ভাবেই পূজা অনুষ্ঠিত হচ্ছে। করোনা এড়াতে এবারের পূজায় বিজয়া নৌ-র‍্যালী বাদ দিতে হয়েছে কমিটিকে।

কাপ্তাই উপজেলা পুজা উদযাপন পরিষদের সভাপতি দীপক কুমার ভট্টাচার্য ও সাধারণ সম্পাদক প্রিয়তোষ ধর পিন্টু জানান, এবছর কাপ্তাইয়ের রাইখালী শ্রী শ্রী ত্রিপুরা সুন্দরী কালী মন্দির, কেপিএম কর্ণফুলি প্রকল্প শ্রী শ্রী হরি মন্দির, কাপ্তাই লগগেইট জয়কালী মন্দির, চন্দ্রঘোনা মিশন এলাকার আদি নারায়ণ বৈদান্তিক গীতা পুজা মন্ডপ ও শ্রী শ্রী দক্ষিণেশ্বর সিদ্ধেশ্বরী কালি মন্দির, শিলছড়ি দুর্গা মন্দির এবং কাপ্তাই ব্রিকফিল্ড কর্ণফুলি সার্বজনীন মাতৃমন্দির পুজা মন্ডপে করোনার প্রকোপে এবার কাপ্তাইয়ের কর্ণফুলি নদীতে ঐতিহ্যবাহী বিজয়া নৌ র‍্যালী হচ্ছে না।

কাপ্তাই থানার ওসি নাসির উদ্দীন এবং চন্দ্রঘোনা থানার ওসি ইকবাল বাহার চৌধুরী জানান, সনাতনী সম্প্রদায়ের বৃহত্তম এই ধর্মীয় উৎসব যাতে সুষ্ঠুভাবে সম্পাদন হতে পারে সেজন্য পুলিশের পক্ষ হতে সব ধরণের পদক্ষেপ নেওয়া হয়েছে।

কাপ্তাই উপজেলা নির্বাহী অফিসার মুনতাসির জাহান সকলকে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের স্বাস্থ্য সেবা বিভাগের নির্দেশনা মেনে পুজা উদযাপন করার অনুরোধ জানান।

আলোকিত রাঙামাটি