রাঙামাটি । শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪ , ৫ বৈশাখ ১৪৩১

রাঙামাটি (সদর) প্রতিনিধিঃ-

প্রকাশিত: ১৮:১৮, ১৬ মার্চ ২০২০

করোনা ভাইরাসে আতঙ্কিত না হয়ে সচেতন হওয়ার আহ্বান পৌর মেয়রের

করোনা ভাইরাসে আতঙ্কিত না হয়ে সচেতন হওয়ার আহ্বান পৌর মেয়রের

||রাঙামাটি (সদর) প্রতিনিধি|| করোনা ভাইরাস নিয়ে পৌরবাসীকে আতঙ্কিত না হওয়ার আহ্বান জানিয়েছেন রাঙামাটির পৌর মেয়র আকবর হোসেন চৌধুরী। তিনি বলেন, করোনা ভাইরাস নিয়ে আতংকিত হওয়ার কিছু নেই। সচেতনতাই এর অন্যতম প্রতিরোধ ব্যবস্থা। তারপরেও যাতে যে কোনো উপায়ে দেশে এই ভাইরাস প্রবেশ করতে না পারে সরকার সবরকম সতর্কতামূলক সব ব্যবস্থা গ্রহণ করেছে।

সোমবার (১৬ মার্চ) সকালে রাঙামাটি শহরের জনবহুল এলাকা বনরূপা, রিজার্ভ বাজার, তবলছড়ি বাজারসহ বিভিন্ন স্থানে করোনা ভাইরাস নিয়ে সচেতনতামুলক লিফলেট বিতরণকালে তিনি এসব কথা বলেন।

করোনা ভাইরাস নিয়ে সচেতনতামুলক লিফলেট বিতরণের সময় উপস্থিত ছিলেন, পৌরসভার প্যানেল মেয়র জামাল উদ্দীন, পৌরসভার নয় ওয়ার্ডের কাউন্সিলর যথাক্রমে করিম আকবর, বিল্লাল হোসেন টিটু, মিজানুর রহমান বাবু, পুলক দে, হেলাল উদ্দিন, রূপসী দাস গুপ্ত, যুবাইদুর নাহার, সোমা বেগম পূর্ণিমা এসময় উপস্থিত ছিলেন। 

তিনি বলেন, করোনা ভাইরাস শরীরে প্রবেশ করতে না পারে সেই জন্য প্রত্যেককেই সতর্কতার অংশ হিসেবে মুখে মাস্ক ব্যবহার করা প্রয়োজন। এছাড়া গণপরিবহন ও ময়লা পোশাক এড়িয়ে চলা, হাত না ধুয়ে মুখ, চোখ বা নাক স্পর্শ না করা, প্রচুর রস এবং পর্যাপ্ত পানি পান করা, ঘরে ফিরে হ্যান্ডওয়াশ দিয়ে ভালো করে হাত ধোয়া, ডিম কিংবা মাংস রান্নার সময় ভালো করে সেদ্ধ করা, নিয়মিত থাকার ঘর এবং কাজের জায়গা পরিষ্কার রাখার আহ্বান জানান তিনি।

আলোকিত রাঙামাটি