রাঙামাটি । বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪ , ১১ বৈশাখ ১৪৩১

নিউজ ডেস্কঃ-

প্রকাশিত: ১৬:১৯, ২ মে ২০২০

করোনা মুক্ত রাঙামাটিঃ কঠোর অবস্থানে প্রশাসন ও আইন শৃঙ্খলা বাহিনী

করোনা মুক্ত রাঙামাটিঃ কঠোর অবস্থানে প্রশাসন ও আইন শৃঙ্খলা বাহিনী

রাঙ্গামাটি প্রতিনিধিঃ- এখনো পর্যন্ত সারা দেশের মধ্যে তিন পার্বত্য জেলার একমাত্র রাঙামাটি জেলা করোনা মুক্ত রয়েছে। রাঙামাটি জেলাকে করোনামুক্ত রাখতে রাঙামাটি জলা প্রশাসন ৪ স্তরের নিরাপত্তা ব্যবস্থা জোরদার করেছে।

শুক্রবার (১ মে) বিকাল থেকে রাঙামাটির ৪টি প্রবেশপথ, কাউখালীর গোদারপাহাড়, কাপ্তাই বড়ইছড়ি, ঘাগড়ার রেষ্ট হাউজ চেক পোষ্ট, ও নানিয়ারচরের বেতছড়িতে সেনাবাহিনী ও পুলিশের কঠোর নজরদারী রাখা হয়েছে।

নিত্য প্রয়োজনীয় দ্রব্য সামগ্রী ছাড়া আর কোন যানবাহন রাঙামাটিতে প্রবেশ করতে পারছে না। নিত্য প্রয়োজনীয় দ্রব্য সামগ্রীর যানবাহনের ড্রাইভার ও হেলফারদেরকে স্বাস্থ্য পরীক্ষায় পড়তে হচ্ছে। কোন ধরনের খারাপ লক্ষণ দেখলেই তাদেরকে আটকে দেয়া হচ্ছে সেখানেই। 

তবে শনিবার (২ মে) রাঙামাটিতে সাপ্তাহিক হাট বার হওয়ায় কিছু সংখ্যক লোকজন তাদের প্রয়াজনীয় কাজ সাড়তে বাইরে হতে দেখা গেছে। যারাই বের হয়েছে তাদেরকেই পড়তে হয়েছে মোবাইল কোর্টের নজরদারীতে। যারা প্রয়োজন দেখাতে পেরেছে তাদেরকে ছাড় দেয়া হয়েছে। আর যারা প্রয়োজন দেখাতে পারেনি তাদেরকে মোবাইল কোর্টেও আওতায় নিয়ে আসা হয়েছে।

শনিবার সকাল থেকে থেকে কঠোর অবস্থানে জেলা প্রশাসনসহ আইন শৃঙ্খলা বাহিনী। জেলা প্রশাসন, পুলিশ প্রশাসন সেনাবাহিনীর ৪টি মোবাইল টিম রাঙ্গামাটি শহরের বিভিন্ন এলাকায় এলাকায় দিয়ে টহল ব্যবস্থা জোরদার করেছে।

জেলা প্রশাসন থেকে জানা গেছে, শহরে যেন বহিরাগত প্রবেশ না করে সে জন্য আমরা সচেষ্ট রয়েছি। রাঙামাটি শহরের বেতবুনিয়ার প্রবেশ পথে বলে দেয়া আছে যেন নিত্য জরুরী প্রয়োজনীয় যানবাহন ছাড়া আর কিছু প্রবেশ করতে দেয়া না হয়। এছাড়াও সুনামগঞ্জে ধান কাঠার জন্য আমরা যে সকল গাড়ির অনুমতি দিয়েছিলাম তাও আমরা বন্ধ করে দিয়েছি।

এছাড়া এদিকে শহর ঘুরে দেখা গেছে প্রশাসনের কঠোরতার নজরদারীর চিত্র। সকল গুরুত্বপূর্ণ স্থানগুলোতে একাধিক চেক পোষ্ট এবং চেক পোষ্টগুলোতে আগের থেকে একাধিক পুলিশ সদস্য। এছাড়া জেলা প্রশাসনের একাধিক টিম পুলিশ সেনাবাহিনী যৌথভাবে শহরের প্রতিটি এলাকায় ঘুড়ে বেরাচ্ছে এবং প্রয়োজন ছাড়া বের হওয়া মানুষদের বাড়ি ফিরে যাওয়ার আহবান জানাচ্ছেন।

আলোকিত রাঙামাটি

জনপ্রিয়