রাঙামাটি । শনিবার, ২০ এপ্রিল ২০২৪ , ৬ বৈশাখ ১৪৩১

নিউজ ডেস্কঃ-

প্রকাশিত: ১০:৩২, ২ জুলাই ২০২০

করোনা সংক্রমণের ঝুঁকি বাড়াচ্ছে পাঁচ ভুল

করোনা সংক্রমণের ঝুঁকি বাড়াচ্ছে পাঁচ ভুল

করোনার ঝুঁকি বাড়াচ্ছে বেশ কয়েকটি ভুল। ছবি: সংগৃহীত


করোনাভাইরাস—সাম্প্রতিক সময়ে সবচেয়ে বড় আতঙ্কের নাম। অদৃশ্য এই শত্রুর বিরুদ্ধে সব রকম সতর্কতা মেনে তবেই বাইরে পা রাখতে হচ্ছে। তারপরও অনেকেই খেয়াল-খুশি মতো ঘুরে বেড়াচ্ছেন। টাইমস অব ইন্ডিয়া জানাচ্ছে পাঁচটি ভুলের কথা, যার মাধ্যমে করোনাভাইরাসে সংক্রমিত হওয়ার ঝুঁকি আরো বেড়ে যেতে পারে।

সুরক্ষা সামগ্রী ছাড়াই বের হওয়া

আমার শরীরে প্রবেশ করতে পারবে না, অনেকেই এমনটা ভাবছেন। তাই তো মাস্ক, হ্যান্ড স্যানিটাইজার এবং গ্লাভস, টিস্যু—এসব ছাড়াই বাইরে যাচ্ছেন। আর সেজন্য বাড়ছে করোনা সংক্রমণের ঝুঁকি।

করোভাইরাস নেই!

লাখ লাখ মানুষ প্রতিদিন আক্রান্ত হচ্ছেন করোনায়। তবুও অনেকে তুচ্ছ তাচ্ছিল্য করছেন যে, তার ওখানে করোনাভাইরাস নেই! যেটা আপনার আর আশপাশের লোকদের জন্য কাল হয়ে দাঁড়াচ্ছে। বরং সামাজিক দূরত্ব মেনে চলার পাশাপাশি স্বাস্থ্যবিধি মেলে চলার পরামর্শ দিয়েছেন চিকিৎসকরা।

কারণে-অকারণে শপিং

অনেকদিন পর দোকানপাট, শপিংমল খুলেছে, তাই কারণে-অকারণে অনেকেই শপিং মলে যাচ্ছেন। যেটা করোনার ঝুঁকিতে ফেলছে আপনাকে। তাই সতর্ক হোন এখনই, মেনে চলুন স্বাস্থ্যবিধি।

বাইরের জিনিস স্পর্শ

বাইরের জিনিস স্পর্শ করা থেকে বিরত থাকুন। যেটা খুব সহজেই সংক্রামণের দিকে ঠেলে দিচ্ছে আপনাকে। আর এই কাজটি করার ফলে আক্রান্ত হচ্ছেন আপনি। এমনকি মৃত্যুর দ্বারপ্রান্তেও পৌঁছাতে হচ্ছে অনেককে।

অসতর্ক থাকছেন

করোনাভাইরাস নিয়ে কোনো খবর সামনে এলে অনেকেই সেটি এড়িয়ে যাচ্ছেন। ভাইরাসটির মত সংবাদটিও ফেইক মনে করছেন। ফলে আপনি নিজেই অসতর্ক থাকছেন। আর এতেই বিপদে পড়ছেন নিজেই।

আলোকিত রাঙামাটি