রাঙামাটি । শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪ , ১২ বৈশাখ ১৪৩১

রাঙামাটি (সদর) প্রতিনিধিঃ-

প্রকাশিত: ১১:২৪, ১৭ মার্চ ২০২০

করোনাভাইরাস: রাঙামাটিতে প্রস্তুত ১০০ শয্যার ‘আইসোলেশন ইউনিট’

করোনাভাইরাস: রাঙামাটিতে প্রস্তুত ১০০ শয্যার ‘আইসোলেশন ইউনিট’

নিজস্ব প্রতিবেদকঃ- চীনের উহান শহর থেকে ছড়িয়ে পড়া নভেল করোনাভাইরাস পৃথিবীর বিভিন্ন দেশে বিস্তার করেছে। সোমবার পর্যন্ত বাংলাদেশে করোনায় আক্রান্তের সংখ্যা আটজন। প্রাণঘাতী এই ভাইরাস মোকাবেলায় সরকার নানা উদ্যোগ নিয়েছে। এরই হিসেবে পার্বত্য জেলা রাঙামাটিতেও প্রস্তুতি নিয়েছে জেলা স্বাস্থ্য বিভাগ।

রাঙামাটির সিভিল সার্জন ডা. বিপাশ খীসা জানিয়েছেন, নভেল করোনাভাইরাস মোকাবেলায় রাঙামাটি শহরে রাঙামাটি সরকারি কলেজের নতুন একাডেমিক ভবন ও আঞ্চলিক জনসংখ্যা প্রশিক্ষণ ইনস্টিটিউট কেন্দ্র ভবনে ১০০ শয্যা বেডের ‘আইসোলেশন ইউনিট’ প্রস্তুত রাখা হয়েছে। রাঙামাটিতে করোনা মোকাবেলায় প্রাথমিক ওষুধ ও প্রয়োজনীয় জিনিসপত্র প্রস্তুত রাখা হয়েছে এবং পর্যাপ্ত ডাক্তার ও নার্স রয়েছে।

রাঙামাটিতে হোম কোয়ারেন্টাইনে থাকা স্পেন প্রবাসীর বর্তমান অবস্থা প্রসঙ্গে সিভিল সার্জন বলেন, ‘তিনি ভালো ও সুস্থ আছেন। এখনো তিনি হোম কোয়ারেন্টাইনে অবস্থান করছেন।

এদিকে নভেল করোনাভাইরাস মোকাবেলায় জেলা প্রশাসন ও স্বাস্থ্য বিভাগের সমন্বয়ে জেলা প্রশাসক এ কে এম মামুনুর রশীদকে আহ্বায়ক ও জেলা সিভিল সার্জন ডা. বিপাশ খীসা’কে সদস্য সচিব করে ১০ সদস্য বিশিষ্ট একটি কমিটি গঠন করা হয়েছে।

জেলা প্রশাসক এ কে এম মামুনুর রশীদ জানান, ‘জেলায় করোনা ভাইরাস মোকাবেলায় সার্বিক প্রস্তুতি নেয়া হয়েছে। জেলায় একটি আহ্বায়ক কমিটি করে সভা করা হয়েছে এবং উপজেলা পর্যায়েও সভা করা হয়েছে ইতিমধ্যে। বিদেশ থেকে কোনো প্রবাসী আসলে তাকে স্বাস্থ্য পরীক্ষার জন্য বলা হচ্ছে এবং কেউ যদি বিদেশ থেকে এসে থাকেন তার স্বাস্থ্য পরীক্ষার জন্য অন্যদেরকে প্রশাসনকে জানানোর আহ্বান করা হচ্ছে। কেউ যদি বিদেশ থেকে এসে থাকে তবে তার স্বাস্থ্য পরীক্ষার জন্য আমরা প্রয়োজনে বাড়ি যাওয়ারও ব্যবস্থা রেখেছি।’

আলোকিত রাঙামাটি

জনপ্রিয়