রাঙামাটি । বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪ , ১১ বৈশাখ ১৪৩১

রাঙামাটি (সদর) প্রতিনিধিঃ-

প্রকাশিত: ১৬:৩৩, ১৯ মার্চ ২০২০

করোনার ঝুঁকিতে পর্যটন শূন্য রাঙামাটি, সতর্ক অবস্থানে প্রশাসন

করোনার ঝুঁকিতে পর্যটন শূন্য রাঙামাটি, সতর্ক অবস্থানে প্রশাসন

রাঙামাটি (সদর) প্রতিনিধিঃ- করোনা ভাইরাসের ঝুঁকিতে পর্যটন শূন্য হয়ে পড়েছে রাঙামাটি। আর রাঙামাটি জেলা প্রশাসনের পক্ষ থেকে রাঙামাটিতে পর্যটক প্রবেশের নিষেধাজ্ঞা ও সকল ধরনের পর্যটন স্পট বন্ধ ঘোষণা করায় পর্যটন স্পটগুলো জনশূন্য হয়ে পড়ে রয়েছে।

সাপ্তাহিক ছুটিতে অবকাশ যাপনে প্রাকৃতিক সৌর্ন্দযের লীলাভূমি রাঙামাটিতে প্রতিদিন পর্যটকদের ঢল নামে। সকাল আর বিকেল বেলায় প্রতিটি পর্যটন স্পটগুলোতে পর্যটকদের পদচারণায় মুখর থাকে। আর শহরের বিনোদন কেন্দ্রগুলো লোকে লোকারণ্য। কিন্তু করোনা ভাইরাসের প্রভাবে রাঙামাটিতে আসা কমিয়ে দিয়েছেন পর্যটকরা। আবার অনেকেই বাতিল করেছেন হোটেলের অগ্রিম বুকিং। আর পর্যটকদের নিরুসাহিত করতে পর্যটনের সব কয়টি স্পট বন্ধ ঘোষণা দিয়েছে জেলা প্রশাসন।

ইটপাথরের শহর ও যান্ত্রিক জীবনের ক্লান্তি দূর করতে দেশের বিভিন্ন প্রান্ত থেকে ভ্রমন পিপাসু মানুষরা পাহাড় আর হ্রদের প্রাকৃতিক সৌন্দর্য্য উপভোগ করতে রাঙামাটি ছুটে আসেন। বন্ধু-বান্ধব, আত্মীয়-স্বজনদের নিয়ে আগত পর্যটকরা রাঙামাটির ঝুলন্ত সেতুসহ বিভিন্ন বিনোদন কেন্দ্রে ঘুরে বেড়ান। কিন্তু করোনা ভাইরাসের কারণে পর্যটকের আনাগোনা নেই বললেই চলে। এতে করে ব্যাপক ক্ষতিগ্রস্থ হচ্ছেন পর্যটন সংশ্লিষ্টরা।

রাঙামাটি পর্যটন কর্পোরেশনের ডেপুটি ম্যানেজার মোঃ আলী আজগর বলেন, করোনা ভাইরাসের আতংকে প্রায় এক সপ্তাহ যাবৎ পর্যটকের আনাগোন প্রায় শূন্য। দুই একজন পর্যটক আসলেও তাদেরকে আমরা নিরুসাহিত করছি। আর আমরা প্রশাসন থেকে নিদের্শনা পাওয়ার পর পর্যটনের সাথে সংশ্লিষ্ট সকল কার্যক্রম বন্ধ রাখা হয়েছে। 

এব্যাপারে রাঙামাটি অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) শিল্পী রাণী রায় বলেন, ঢাকা থেকে নির্দেশনা মোতাবেক রাঙামাটির সকল ধরনের পর্যটন স্পটগুলো বন্ধ ঘোষণা করা হয়েছে। করোনা সম্পর্কে পর্যটকরা যাতে সচেতনতা অবলম্বন করে এবং পর্যটন স্পটগুলো বন্ধ রাখা হয় তার জন্য প্রশাসন থেকে সব ধরনের ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। এই ব্যাপারে হোটেল-মোটেল কর্তৃপক্ষসহ পর্যটন শিল্প সংশ্লিষ্টদের নির্দেশনা দেয়া হয়েছে যাতে করে তারা পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত পর্যটন স্পটগুলো বন্ধ রাখে।

আলোকিত রাঙামাটি

জনপ্রিয়