রাঙামাটি । শনিবার, ২৭ এপ্রিল ২০২৪ , ১৩ বৈশাখ ১৪৩১

ব্রেকিং

পার্বত্য চট্টগ্রামের মানুষের অর্থনৈতিক মুক্তির পথ দেখিয়েছেন বঙ্গবন্ধু শেখ মুজিব : কাপ্তাইয়ে প্রতিমন্ত্রী কুজেন্দ্র লাল ত্রিপুরাপার্বত্যাঞ্চলের পরিস্থিতি অবনতি ঘটলে আইন-শৃঙ্খলা বাহিনী প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করবে : বীর বাহাদুর ঊশৈসিং এমপিসাজেকে নিহত ৯ জনের ময়নাতদন্ত শেষে হস্তান্তর, আহত ২ শ্রমিককে ঢাকায় প্রেরণকাপ্তাই হ্রদে ৩ মাসের জন্য মাছ শিকারে নিষেধাজ্ঞা শুরুকেএনএফ প্রধান নাথান বমের স্ত্রী ‘নিখোঁজ’সাজেকে সড়ক দুর্ঘটনায় মৃতের সংখ্যা বেড়ে ৯, পরিচয় মিলেছে ২ জনের!তীব্র তাপদাহ: জনগণকে সচেতন করতে প্রচারণায় নেমেছে রাঙামাটি স্বাস্থ্য বিভাগকাপ্তাই পানি বিদ্যুৎকেন্দ্রের ৫ ইউনিটের ৪টিই বন্ধ, উৎপাদন কমে ৩০ মেগাওয়াট

প্রকাশিত: ১৪:২৮, ৩ এপ্রিল ২০২১

‘করোনার দ্বিতীয় ঢেউ মোকাবিলায় সব প্রস্তুতি নিয়েছে সরকার’

‘করোনার দ্বিতীয় ঢেউ মোকাবিলায় সব প্রস্তুতি নিয়েছে সরকার’

ফাইল ফটো


করোনার দ্বিতীয় ঢেউ মোকাবিলায় সরকার এরই মধ্যে সব প্রয়োজনীয় প্রস্তুতি নিয়ে রেখেছে বলে জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

শনিবার তার সরকারি বাসভবনে ব্রিফিংকালে তিনি একথা জানান। 

সেতুমন্ত্রী বলেন, করোনার দ্বিতীয় ঢেউ মোকাবিলায় সরকার এরই মধ্যে প্রয়োজনীয় প্রস্তুতি নিয়ে রেখেছে। কিন্তু এখনো অনেকেই মাস্ক পরিধানসহ স্বাস্থ্যবিধির প্রতি অনীহা দেখাচ্ছে, যা প্রকারান্তরে ভয়াবহ পরিস্থিতি ডেকে আনতে পারে। সর্বোচ্চ সতর্কতা অবলম্বনের মাধ্যমে নিজেদের সুরক্ষা করাই এখন মূল কাজ।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেন, বিএনপি যে নেতিবাচক ভাইরাসে আক্রান্ত তা করোনার চেয়েও ভয়াবহ। করোনা মহামারিতে জনগণের পাশে না দাঁড়িয়ে ঘরে বসে সরকারের অন্ধ সমালোচনা ও মিথ্যাচার করে মিডিয়ায় ঝড় তোলাই এ সময়ে বিএনপির সফলতা। তারা সরকারের কোনো উদ্যোগ ভালো চোখে দেখে না।

তিনি আরো বলেন, একবার লকডাউন নিয়ে অপপ্রচার, আবার করোনার ভ্যাকসিন নিয়ে মিথ্যাচার, কখনো কখনো সরকারের ব্যর্থতা খোঁজা বিএনপির রোজনামচা। একটি দায়িত্বশীল রাজনৈতিক দল হয়েও দুর্যোগে মানুষের পাশে দাঁড়ানোর নূন্যতম মূল্যবোধও তারা হারিয়ে ফেলেছে। জনগণের সম্পদ বিনষ্ট এবং নৈরাজ্য সৃষ্টির মাধ্যমে বিএনপি ও তার সহযোগীরা তাণ্ডবলীলা চালিয়ে যাচ্ছে। এজন্য বিএনপিকেই জনগণের কাঠগড়ায় দাঁড়াতে হবে। আন্দোলনের নামে জনগণের ওপর প্রতিশোধ নেয়াই এখন বিএনপির কৌশল।

যারা কথা দিয়ে কথা না রেখে দূরপাল্লায় দ্বিগুণ ভাড়া আদায় করছে, তাদের উদ্দেশ্যে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেন, দুর্যোগের মধ্যে জনগণের দুর্ভোগ বাড়াবেন না। করোনা সংক্রমণ ও মৃত্যুর হার দ্রুত বেড়ে যাওয়ায় সবাইকে স্বাস্থ্যবিধি মেনে চলা এবং মাস্ক পড়া জরুরি। এ কর্তব্যগুলো পালন করার আহ্বান জানাই।

তিনি আরো বলেন, রমজান এলেই এক শ্রেণির ব্যবসায়ী নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের মূল্য বাড়িয়ে দেয়, যা শাস্তিযোগ্য অপরাধ। অহেতুক মূল্য বৃদ্ধি নিয়ন্ত্রণে সরকার সতর্ক রয়েছে। এরই মধ্যে সরকার নিত্যপ্রয়োজনীয় পণ্যের মূল্য নির্ধারণ করে দিয়েছে। বাজার অস্থির করার যেকোনো অপপ্রয়াস সরকার মেনে নেবে না। কোনো ধরনের চক্রের কাছে সরকার বাজার ব্যবস্থাকে জিম্মি হতে দেবে না।

আলোকিত রাঙামাটি

জনপ্রিয়