রাঙামাটি । বুধবার, ০৮ মে ২০২৪ , ২৪ বৈশাখ ১৪৩১

বাঘাইছড়ি (রাঙামাটি) প্রতিনিধিঃ-

প্রকাশিত: ১১:২৩, ২০ মার্চ ২০২০

করোনার মধ্যেই সাজেকে হামে ৬ শিশুর মৃত্যু, আক্রান্ত শতাধিকেরও বেশী

করোনার মধ্যেই সাজেকে হামে ৬ শিশুর মৃত্যু, আক্রান্ত শতাধিকেরও বেশী

|| বাঘাইছড়ি প্রতিনিধি || রাঙামাটির বাঘাইছড়ি সাজেক ইউনিয়নের দূর্গম ৩ টি গ্রামে হামে আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ৬ শিশুর, মূমুর্ষ অবস্থায় রয়েছে আরো ১০০ ওর বেশী শিশু, বয়ষ্ক লোকও আছে ৭-৮ জন।

সাজেক ৯ নং ওয়ার্ডের সিয়ালদাহ এলাকার ইউপি সদস্য ও কারবারি জুপ্পুুইথাংক ত্রিপুরা বলেন, বেশ কিছুদিন যাবৎ এই হামের প্রাদুর্ভাব  দেখা দিয়েছে। গত দুইদিনে ৬ শিশু মারা গেছে।

নিহত শিশুরা হলো, সাগরিকা ত্রিপুরা (১১), সুজন কুমার (৯) কহেন ত্রিপুরা (১০), বিধান ত্রিপুরা (১২) রেজিনা ত্রিপুরা (৮), নিক্সন ত্রিপুরা (৭)। 

সাজেক ইউপি চেয়ারম্যান নেলসন চাকমা নয়ন শিশু মৃত্যুর বিষয়টি শিকার করে বলেন, দূর্গম অঞ্চল হওয়ায় আক্রান্তদের চিকিৎসা সেবা দিতে কিছু সমস্যা হচ্ছে ইতো মধ্যে বাঘাইছড়ি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ও বিজিবির ২ টি মেডিকেল টীম ঘটনাস্থলে পৌছে চিকিৎসা কার্যক্রম শুরু করেছে, তবে সেনাবাহিনী হেলিকপ্টারের সহযোগীতায় আক্রান্তদের উন্নত চিকিৎসার ব্যবস্থা না করলে মৃতের সংখ্যা বাড়তে পারে। 

উপজেলা নির্বাহী কর্মকর্তা আহসান হাবিব জিতু বলেন, শিশু মৃত্যুর বিষয়টি খুবই দুঃখ জনক। আমরা ঘটনাস্থলে মেডিকেল টীম পাঠিয়েছি, আরো উন্নত চিকিৎসার জন্য সেনাবাহিনীর হেলিকপ্টারের সহায়তা নেয়ার চেষ্টা করছি। আশা করি অল্প সময়ের মধ্যে সমস্যাটি কেটে যাবে।

বাঘাইছড়ি স্বাস্থ্য কর্মকর্তা ডঃ ইফতেকার আহম্মেদ বলেন, আমরা দুইটি মেডিকেল টীম পাঠিয়েছি তারা কাজ করছে।

সিভিল সার্জন ডা. বিপাশ খীসা বলেন, হাম থেকে নিউমোনিয়ায় আক্রান্ত হয়ে শিশুরা অসুস্থ হচ্ছে। সেখানে জরুরি মেডিকেল টিম পাঠানো হয়েছে।

উল্লেখ্য, ২০১৫ সালের মে মাসে পানিবাহিত রোগে আক্রান্ত হয়ে একই এলাকায় সাতজনের মৃত্যু হয়েছে।

আলোকিত রাঙামাটি

সম্পর্কিত বিষয়: