রাঙামাটি । শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪ , ১২ বৈশাখ ১৪৩১

ব্রেকিং

পার্বত্য চট্টগ্রামের মানুষের অর্থনৈতিক মুক্তির পথ দেখিয়েছেন বঙ্গবন্ধু শেখ মুজিব : কাপ্তাইয়ে প্রতিমন্ত্রী কুজেন্দ্র লাল ত্রিপুরাপার্বত্যাঞ্চলের পরিস্থিতি অবনতি ঘটলে আইন-শৃঙ্খলা বাহিনী প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করবে : বীর বাহাদুর ঊশৈসিং এমপিসাজেকে নিহত ৯ জনের ময়নাতদন্ত শেষে হস্তান্তর, আহত ২ শ্রমিককে ঢাকায় প্রেরণকাপ্তাই হ্রদে ৩ মাসের জন্য মাছ শিকারে নিষেধাজ্ঞা শুরুকেএনএফ প্রধান নাথান বমের স্ত্রী ‘নিখোঁজ’সাজেকে সড়ক দুর্ঘটনায় মৃতের সংখ্যা বেড়ে ৯, পরিচয় মিলেছে ২ জনের!তীব্র তাপদাহ: জনগণকে সচেতন করতে প্রচারণায় নেমেছে রাঙামাটি স্বাস্থ্য বিভাগকাপ্তাই পানি বিদ্যুৎকেন্দ্রের ৫ ইউনিটের ৪টিই বন্ধ, উৎপাদন কমে ৩০ মেগাওয়াট

কাউখালী প্রতিনিধিঃ-

প্রকাশিত: ১৮:৫৮, ১৫ জানুয়ারি ২০২০

কাউখালীতে পুষ্টি পরিকল্পনা প্রণয়ন ও বাজেট বিশ্লেষণ সভা

কাউখালীতে পুষ্টি পরিকল্পনা প্রণয়ন ও বাজেট বিশ্লেষণ সভা

কাউখালীর ঘাগড়া ইউনিয়নে বাৎসরিক পুষ্টি পরিকল্পনা (২০১৯-২০২০) প্রনয়ন কর্মশালা ও পুষ্টি বিষয়ক বাজেট বিশ্লেষণ সভা অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার ও বুধবার দুই দিনব্যাপী ঘাগড়া ইউনিয়ন পরিষদ হলরুমে, ঘাগড়া ইউনিয়ন পরিষদের আয়োজনে- লিডারশীপ টু এনসিউর এড্ইকুয়েট নিউট্রিশন (লীন) প্রকল্প এর সহযোগীতায় এ কর্মশালা ও সভা অনুষ্ঠিত হয়।

ঘাগড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জগদীশ চাকমার সভাপতিত্বে দুই দিনব্যাপী অনুষ্ঠিত কর্মশালায় উপস্থিত ছিলেন, ঘাগড়া উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক চন্দ্রা দেওয়ান, লিন প্রকল্পের উপজেলা ফ্যাসিলিটেটর জ্ঞান বিকাশ চাকমা, মৎস্য বিভাগ, স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা বিভাগ ও কৃষি বিভাগসহ ইউনিয়ন পরিষদের সচিব এবং ইউপি সদস্যগণ।

কর্মশালায় সভাপতি বলেন, জুম ফাউন্ডেশন এনজিওটি লিন প্রকল্পের মাধ্যমে স্বাস্থ্য ও পুষ্টি বিষয়ে মাঠ পর্যায়ে যেসমস্ত জনসচেতনতামূলক কার্যক্রম চালিয়ে যাচ্ছে তা খুবই প্রশংসনীয়। পাহাড়ের তথা গ্রাম অঞ্চলের মানুষ এখনো আধুনিক স্বাস্থ্যজ্ঞান সম্পর্কে অন্ধকারে বসবাস করছে। খাদ্য, পুষ্টি ও সুষম খাবার মানবদেহে কেনো প্রয়োজন এবং সেটি কিভাবে ও কি উপায়ে গ্রহন করা যায় সে সম্পর্কে গ্রাম অঞ্চলের লোকদের বিস্তারিত ধারনা না থাকায় অনেক গর্ভবতী মহিলা,কিশোরী, শিশু ও দুগ্ধদাকারী মায়েরা পুষ্টিহীনতায় ভোগ করে আসছে।

পুষ্টি বিষয়ে মাঠ পর্যায়ে জনসচেতনতামূলক কার্যক্রম করার জন্য লিন প্রকল্পের কর্তৃপক্ষকে ধন্যবাদ জানিয়ে এবং সংশ্লিষ্ট সকল ওয়ার্ড মেম্বারকে লিন প্রকল্পের কার্যক্রমে প্রয়োজনীয় সহযোগীতা প্রদানের জন্য অনুরোধ জানান।

কর্মশালায় লিন প্রকল্পের উপজেলা ফ্যাসিলিটেটর জ্ঞান বিকাশ চাকমা কর্মশালাটির লক্ষ্য ও উদ্দেশ্য বিষয়ে বিস্তারিত আলোচনা করেন।

আলোকিত রাঙামাটি

জনপ্রিয়