রাঙামাটি । বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪ , ১১ বৈশাখ ১৪৩১

কাপ্তাই প্রতিনিধিঃ-

প্রকাশিত: ১৪:০০, ২৫ ফেব্রুয়ারি ২০২০

কাপ্তাই নতুন বাজার বণিক কল্যাণ সমিতির নির্বাচন অনুষ্ঠিত

কাপ্তাই নতুন বাজার বণিক কল্যাণ সমিতির নির্বাচন অনুষ্ঠিত

কাপ্তাই প্রতিনিধিঃ- কাপ্তাইয়ে উৎসব মুখর পরিবেশে অনুষ্ঠিত হয়েছে নতুন বাজার বণিক কল্যাণ সমবায় সমিতির ত্রি-বার্ষিক নির্বাচন ২০২০। 

সোমবার (২৪ ফেব্রুয়ারি) দিনভর হাড্ডাহাড্ডি লড়াই শেষে বেসরকারিভাবে চেয়ার মার্কায় প্রতিদ্বন্দিতাকারী মোঃ জয়নাল আবেদীনকে সভাপতি ও আনারস মার্কায় প্রতিদ্বন্দিতাকারী মোঃ একরামুল হক’কে সাধারণ সম্পাদক বিজয়ী (নির্বাচিত) ঘোষণা করা হয়।

ভোট গণনা শেষে সোমবার রাত ১০টায় বাজার কমিটির অফিসে বেসরকারিভাবে নির্বাচনী ফলাফল ঘোষণা করেন নির্বাচন পরিচালনা কমিটির সভাপতি নাদিরা বেগম। 

এসময় তিনি জানান, সভাপতি পদে চেয়ার প্রতিক নিয়ে জয়নাল আবেদীন ২৮৩ ভোট পেয়ে নিবার্চিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দি প্রশান্ত ধর (ছাতা) পেয়েছেন ২০৩ ভোট। সহ-সভাপতি পদে ফুটবল মার্কায় ২৯৩ ভোট পেয়ে ১ম বিজয়ী হয়েছেন মোঃ জয়নাল আবেদীন। মোঃ মহি উদ্দিন (হারিকেন) ২৩০ ভোট পেয়ে ২য় বিজয়ী ও তাদের নিকটতম প্রতিদ্বন্দি মোঃ জাহাঙ্গীর ইসলাম (আম) পেয়েছেন ২৫২ ভোট। 

অন্যদিকে সাধারণ সম্পাদক পদে হাড্ডাহাড্ডি লড়াইয়ে ২৫৯ ভোট পেয়ে মোঃ একরামুল হক (আনারস) বিজয়ী হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দি সামশুল আলম নুর মুন্না (গোলাপফুল) পেয়েছেন ১৯৪ ভোট। এছাড়া বিনা প্রতিদ্বন্দিতায় মই মার্কা নিয়ে সহ-সম্পাদক নির্বাচিত হয়েছেন প্রিয়তোষ ধর পিন্টু। 

এদিকে, সাংগঠনিক সম্পাদক পদে ত্রি-মূখী লড়াই শেষে ২১৮ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন মোঃ সাদ্দাম হোসেন (চশমা)। তার নিকটতম দু’প্রতিদ্বন্দি সত্যজিৎ সেন মুন্না (টেলিভিশন) পেয়েছেন ৯৪ ভোট ও মোঃ জামাল উদ্দিন (মই) পেয়েছেন ১৫৫ ভোট। অর্থ সম্পাদক পদে ৩৪২ পেয়ে বিজয়ী হয়েছেন মোঃ সিরাজুল ইসলাম (হাতপাখা)। তার নিকটতম প্রতিদ্বন্দি লিটন কান্তি দাশ (মোমবাতি) পেয়েছেন ১০৯ ভোট।

অন্যদিকে, সদস্য পদে মোঃ ইয়াছিন আলম (ডাব) ২৮২ ভোট, মোঃ লোকমান হোসেন (মোবাইল ফোন) ২৭৬ ভোট, মোঃ কুতুব  উদ্দিন (হরিণ) ২৬৭ ভোট, মোঃ মোকারম (মাছ) ২৬১ ভোট, মোঃ রফিকুল আলম (মোরগ) ২৩৮ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন।

সরেজমিনে দেখা গেছে, আইন-শৃঙ্খলা বাহিনীর কঠোর নিরাপত্তায় ভোট কেন্দ্রে ভোটারদের সংখ্যা ছিল চোখে পড়ার মতো। সতঃস্ফুর্তভাবে ভোট কেন্দ্রে এসে নিজের পছন্দের প্রার্থীকে ভোট প্রদান করতে পেরে খুশি ভোটাররা। 

এদিকে, ওইদিন সকালে কেন্দ্র পরিদর্শনে আসেন কাপ্তাই থানা অফিসার ইনর্চাজ মোঃ নাছির উদ্দিন, কাপ্তাই উপজেলা আওয়ামী লীগ সভাপতি অংসুই ছাইন চৌধুরী। সার্বক্ষনিক নিরাপত্তা বেষ্টুনি জোরদারে ভূমিকা রাখেন, কাপ্তাই ফাঁড়ি আইসি আতাউল হক। তিনি জানান, কোন অপ্রীতিকর ঘটনা ছাড়াই কঠোর পুলিশী নিরাপত্তায় অনুষ্ঠিত হয়েছে নির্বাচন।      

নব-নির্বাচিত সভাপতি মোঃ জয়নাল আবেদীন ও সাধারণ সম্পাদক মোঃ একরামুল হক বলেন, বাজারের উন্নয়নে তথা সকলের সাথে একযোগে কাজ করেতে চাই।  

আলোকিত রাঙামাটি

জনপ্রিয়