রাঙামাটি । মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪ , ৯ বৈশাখ ১৪৩১

রাঙামাটি (সদর) প্রতিনিধিঃ-

প্রকাশিত: ১৯:৩৯, ১৪ ফেব্রুয়ারি ২০২০

কাপ্তাই হ্রদে ফিটনেস বিহীন বোট চলাচল বন্ধ করতে হবে: জেলা প্রশাসক

কাপ্তাই হ্রদে ফিটনেস বিহীন বোট চলাচল বন্ধ করতে হবে: জেলা প্রশাসক

রাঙামাটি (সদর) প্রতিনিধিঃ- রাঙামাটিতে তিনটি পৃথক সংঘটিত দুর্ঘটনা হওয়ার কারণে জেলা প্রশাসনের জরুরী সভা অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার (১৪ ফেব্রুয়ারী) বিকেলে জেলা প্রশাসন সম্মেলন কক্ষে এই জরুরী সভা অনুষ্ঠিত হয়। 

উক্ত জরুরী সভায় জেলা প্রশাসন এ কে এম মামুনুর রশীদ এর সভাপতিত্বে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) শিল্পী রানী দাশ, অতিরিক্ত পুলিশ সুপার তাপস ঘোষ, প্রবীণ সাংবাদিক ও সমাজ সেবক সুনীল কান্তি দেসহ রাঙ্গামাটি বোট মালিক সমিতির  সদস্য, বাস মালিক সমিতির সদস্য, রাঙামাটি যাত্রী কল্যাণ সমিতির সদস্য, সাংবাদিক ও সরকারী কর্মকর্তারা এ সময় উপস্থিত ছিলেন।

এসময় জেলা প্রশাসক একে এম মামুনুর রশিদ সভায় সকলের সিদ্ধান্তক্রমে বলেন, রাঙামাটিতে কাপ্তাই লেকে ছোট বড় যেসকল বোট চলাচল করে সে সব বোটগুলোর উপরে বসার উপযোগী রাখা যাবে না, এখন থেকে কাপ্তাই হ্রদে ফিটনেস বিহীন বোট  চলাচল বন্ধ করতে হবে, বোটে যাত্রী ধারণ ক্ষমতার অধিক যাত্রী তোলা বন্ধ করতে হবে এবং সকলের জন্য পর্যাপ্ত পরিমানে লাইফ জ্যাকেট রাখতে হবে এবং যাত্রীদের পরিধানের জন্য নির্দেশ প্রদান করতে হবে।

এছাড়া আগামী ১৭ই মার্চ আমাদের জাতির পিতা বঙ্গ বন্ধুর জন্মশত বার্ষিকী উপলক্ষ্যে মুজিব বর্ষ পালন করব। আর এই মুজিব বর্ষে আমরা নানা ধরনের কর্মসূচি পালন করবো। এর মধ্যে আমরা কাপ্তাই লেককে দুষণ মুক্ত করার কর্মসূচি নিয়েছি।

কাপ্তাই লেকের আশেপাশে যে সমস্ত দোকানপাট, বসতবাড়ির, হোটেলগুলোর যেসব শৌচাগার লাইন আছে সেগুলো আমরা অপসারণ জন্য চিঠি দিবো। আর ১৫ দিনের মধ্যে এই সব শৌচাগার লাইন অপসারণ করতে হবে। সরাতে না পারলে আমরা ১৭ই মার্চ এর পর এই কাপ্তাই লেককে দূষণ মুক্ত করার জন্য কাপ্তাই লেকের শৌচাগার আছে সবগুলো জেলা প্রশাসনের পক্ষ থেকে অপসারণ করা হবে। তাই আমি সকলকে সচেতন হওয়ার আহবান জানাাচ্ছি।

আলোকিত রাঙামাটি