রাঙামাটি । বুধবার, ২৪ এপ্রিল ২০২৪ , ১০ বৈশাখ ১৪৩১

নিউজ ডেস্কঃ-

প্রকাশিত: ১০:৫২, ২৬ জুলাই ২০২০

কাপ্তাইবাসীর হৃদয় জয় করা ইউএনও আশ্রাফের অন্যত্র বদলী

কাপ্তাইবাসীর হৃদয় জয় করা ইউএনও আশ্রাফের অন্যত্র বদলী

মোঃ নজরুল ইসলাম লাভলু, কাপ্তাইঃ- ইউএনও আশ্রাফ আহমেদ রাসেল যিনি অল্প সময়ে তার কর্মের মধ্য দিয়ে কাপ্তাইবাসীর হৃদয় জয় করে নিয়েছেন। সম্প্রতি তিনি পদন্নোতি প্রাপ্ত হয়ে ব্রাহ্মণবাড়িয়া জেলার অতিরিক্ত জেলা প্রশাসক হিসেবে বদলীর আদেশ পেয়েছেন।

বিসিএস (প্রশাসন) ক্যাডারের ২৯তম ব্যাচের এই চৌকস কর্মকর্তা ২০১৮ সালের ১৮ সেপ্টেম্বর কাপ্তাই উপজেলা নির্বাহী কর্মকর্তা হিসাবে যোগদান করেন।

যোগদানের পর হতে তিনি উপজেলার শিক্ষা, স্বাস্থ্য, অবকাঠামোগত উন্নয়ন, ক্রীড়া ও সংস্কৃতি, প্রধানমন্ত্রীর ১০টি সামাজিক উদ্যোগসহ বিভিন্ন সরকারি কাজে নিজের দক্ষতার পরিচয় দিয়েছেন। প্রাথমিক ও মাধ্যমিক পর্যায়ের শিক্ষার মান উন্নয়নে তিনি নিরলস ভাবে কাজ করেছেন। জেলা প্রশাসক রাঙামাটির নির্দেশনা এবং ব্যক্তিগত উদ্যোগেও তিনি নিরক্ষরতা দূরীকরণে সবসময় কাজ করেছেন, নিরক্ষর মুক্ত সমাজ গড়তে তিনি নিজ উদ্যোগে কাপ্তাইয়ের ওয়াগ্গা ইউনিয়নে একটি বয়স্ক শিক্ষা কেন্দ্র চালু করেন। শুধু তাই নয় জাতীয় শিক্ষা পদক ২০১৯ এ রাঙামাটি জেলা পর্যায়ে শ্রেষ্ঠ ইউএনও হিসেবে নির্বাচিত হয়েছেন তিনি।

এছাড়া, দেশে করোনাকালীন সময়ে করোনা সংক্রমণ থেকে কাপ্তাইবাসীকে রক্ষা করতে তিনি প্রশংসনীয় ভূমিকা পালন করেছেন, দেশে কার্যত লকডাউন চলাকালীন সময়ে তিনি করোনা সংক্রমণ প্রতিরোধে নিজের নিরাপত্তার কথা ভুলে কাপ্তাইয়ের মানুষের জন্য কাজ করেছেন।

সর্বোপরি একজন সৎ, ন্যায়-নিষ্ঠ এবং আদর্শ নির্বাহী কর্মকর্তা হিসাবে খুব অল্প সময়ে কাপ্তাইবাসীর ভালোবাসা অর্জন করতে সক্ষম হয়েছেন।

মুন্সিগঞ্জ জেলার শ্রীনগর উপজেলার হাঁসাড়া গ্রামে জন্ম নেওয়া প্রশাসনের এই কর্মকর্তা এর আগে বরিশাল জেলার আগৈলঝাড়া উপজেলায় নির্বাহী কর্মকর্তা হিসাবে দায়িত্ব পালন করেছেন।

কাপ্তাই উপজেলা পরিষদ চেয়ারম্যান মোঃ মফিজুল হক জানান, তিনি একজন দক্ষ প্রশাসনিক কর্মকর্তা। উপজেলা পরিষদের সাথে সমন্বয় করে তিনি উপজেলার প্রতিটি উন্নয়ন কার্যক্রমকে সুচারুভাবে পরিচালিত করেছেন।

কাপ্তাই উপজেলা আওয়ামী লীগের সভাপতি অংসুইছাইন চৌধুরী জানান, আশ্রাফ আহমেদ রাসেল প্রশাসনের একজন চৌকস কর্মকর্তা। যিনি ভালোবাসা এবং কাজের মাধ্যমে কাপ্তাইবাসীর হৃদয় জয় করেছেন।

কাপ্তাই থানার ওসি নাসির উদ্দীন জানান, তিনি আইন-শৃঙ্খলা বাহিনীর সাথে সুন্দর সমন্বয় করে প্রশাসনিক কার্যক্রম পরিচালিত করেছেন।

কাপ্তাই প্রেসক্লাবের সভাপতি কবির হোসেন জানান, তিনি একজন সৎ আদর্শবান কর্মকর্তা। 

কাপ্তাই ফোরামের এডমিন উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক এ আর লিমন জানান, উপজেলার প্রতিটি মানুষের সাথে রয়েছে তার সু-সম্পর্ক। তিনি একজন দক্ষ প্রশাসক।

বদলীকৃত নির্বাহী কর্মকর্তা আশ্রাফ আহমেদ রাসেল জানান, দীর্ঘ ১ বছর ৮ মাস কাপ্তাইয়ে নির্বাহী কর্মকর্তা হিসাবে চাকরিকালীন সময়ে তিনি সব সময় কাপ্তাইবাসীর সুখ-দুঃখে থাকার চেষ্টা করেছেন, কাপ্তাইবাসীও তাকে প্রতিটি কাজে সহায়তা করেছে। তিনি জানান, সরকারি চাকরিতে বদলি থাকবে, তবে কাপ্তাই ও এই উপজেলার মানুষের কথা আজীবন মনে থাকবে আমার।

কাপ্তাইবাসীর হৃদয়ে সর্বদা চিরস্মরণীয় হয়ে থাকবে বিদায়ী ইউএনও আশ্রাফ আহমেদ রাসেল।

আলোকিত রাঙামাটি