রাঙামাটি । মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪ , ৯ বৈশাখ ১৪৩১

কাপ্তা্ই (রাঙামাটি) প্রতিনিধিঃ-

প্রকাশিত: ১২:৪৪, ২৪ জুলাই ২০২০

কাপ্তাইয়ে কর্মহীন অসহায়দের ইউএনডিপ’র খাদ্য সহায়তা প্রদান

কাপ্তাইয়ে কর্মহীন অসহায়দের ইউএনডিপ’র খাদ্য সহায়তা প্রদান

কাপ্তা্ই (রাঙামাটি) প্রতিনিধিঃ- করোনা কালীন কর্মহীন হয়ে পড়া পার্বত্যাঞ্চলের দুর্গম এলাকায় বসবাসরত প্রায় এক লক্ষ দরিদ্র ও অসহায় পরিবারকে খাদ্যশস্যসহ অন্যান্য নিত্য প্রয়াজনীয় সামগ্রীর সহায়তা দিবে জাতিসংঘ উন্নয়ন কর্মসূচি (ইউএনডিপি)। তারই অংশ হিসাবে প্রথম ধাপে গত বৃহস্পতিবার জেলার কাপ্তাই উপজেলার ওয়াগ্গা ও চদ্রঘোনা ইউনিয়নের ৮শ' ৪৪ পরিবারকে ১৫ কেজি চাউলসহ নিত্য প্রয়াজনীয় দ্রব্য সামগ্রী বিতরণ করা হয়।

 বিতরণ অনুষ্ঠান প্রধান অতিথি ছিলেন রাঙামাটি পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যান বৃষকেতু চাকমা। এ সময় কাপ্তাই উপজেলা নির্বাহী কর্মকর্তা আশ্রাফ আহমদ রাসেল, ইউএনডিপির ষ্ট্রডটিং ইনক্লুসিভ ডেভলপস ইন চিটাগং হিল ট্রাক্টস (এসআইডি-সিএইচটি) ন্যাশনাল প্রজেক্ট ম্যানজার প্রসনজিত চাকমা, এসআইডি-সিএইচটি এর রাঙামাটি জেলা ম্যানেজার ঐশ্বর্য চাকমা,ওয়াগ্গা ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান চিরঞ্জিত তনচংগ্যা উপস্থিত ছিলেন। 

বিতরণকৃত সামগ্রীর মধ্যে রয়েছে ১৫ কেজি চাল, ১ লিটার তেল, ১ কেজি লবণ, ৫ কেজি আলু, ১ কজি পেয়াজ, ১ কেজি ডাল, সাবান ১ টি, সার্জিক্যাল মাস্ক ৪ টি, বিভিন্ন শাক সব্জির বীজ ৫ প্যাকেট ও করোনা সচতনতামূলক ২ টি করে পোস্টার। 

ইউএনডিপির এসআইডি-সিএইচটি ন্যাশনাল প্রজেক্ট ম্যানেজার প্রসনজিত চাকমা বলেন, এই ত্রাণ সহায়তা পাহাড়ের তিন পার্বত্য জেলায় পর্যায়ক্রমে বিতরণ করা হবে। এতে প্রায় এক লক্ষ দরিদ্র ও অসহায় পরিবারকে এই ত্রাণ সহায়তা প্রদান করা হবে।

আলোকিত রাঙামাটি