রাঙামাটি । বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪ , ২৫ বৈশাখ ১৪৩১

কাপ্তাই (রাঙামাটি) প্রতিনিধি:-

প্রকাশিত: ১৬:৫২, ১৬ এপ্রিল ২০২১

কাপ্তাইয়ে টাকার লোভ দেখিয়ে শিশু নির্যাতনের চেষ্টাঃ মামলা দায়ের

কাপ্তাইয়ে টাকার লোভ দেখিয়ে শিশু নির্যাতনের চেষ্টাঃ মামলা দায়ের
ছবি:- আলোকিত রাঙ্গামাটি 

কাপ্তাই (রাঙামাটি) প্রতিনিধি:- টাকা দেওয়ার লোভ দেখিয়ে এক শিশুকে পাশবিকতার চেষ্টার অভিযোগ উঠেছে। ঘটনাটি ঘটেছে গত বৃহস্পতিবার (১৫ এপ্রিল) রাত প্রায় সাড়ে ৮টায় কাপ্তাই ইউনিয়নের ৬নং ওয়ার্ডের শিল্প এলাকার সারেং কলোনিতে।

স্থানীয় ইউপি সদস্য আব্দুল আহাদ সেলিম জানান, শিশুটির মা বাবা ওইদিন যখন তারাবির নামাজ পড়ছিলেন তখন একই এলাকার মোঃ আলমগীরের ১৮ বছর বয়সী পুত্র আরিফ বৃহস্পতিবার শিশুটিকে ১ শত টাকার লোভ দেখিয়ে তার ঘরে নিয়ে শিশুটিকে পাশবিকতা চালানোর চেষ্টা করে। মেয়েটির আত্মচিৎকারে পাশের বাসায় বসবাসরত শিশুটির মা ছুটে এসে তাকে ছেলেটির কাছ থেকে কেড়ে নেয়। এরপর ছেলেটি ওউ মহিলাকে ধাক্কা দিয়ে পালিয়ে যান।

এ ব্যাপারে শুক্রবার (১৬ এপ্রিল) সকালে ভুক্তভোগী শিশুর পরিবারের পক্ষ থেকে কাপ্তাই থানায় একটি মামলা দায়ের করা হয়।

স্থানীয়রা জানান, অভিযুক্ত আরিফসহ তার পরিবারের একাধিক সদস্যের বিরুদ্ধে থানায় বিভিন্ন অপরাধ জনিত কারণে মামলা রয়েছে। 

কাপ্তাই থানার অফিসার্স ইনচার্জ (ওসি) মোঃ নাসির উদ্দীন ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, শিশুটির পরিবারের পক্ষ হতে অভিযুক্ত আরিফকে আসামী করে কাপ্তাই থানায় একটি মামলা দায়ের করা হয়েছে। আসামীকে গ্রেফতারের চেষ্টা চলছে বলে তিনি জানান।

৪ নং কাপ্তাই ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান প্রকৌশলী আবদুল লতিফ ঘটনার সত্যতা স্বীকার করে জানান, তিনি গতকাল (বৃহস্পতিবার) ঘটনাটি শুনার সাথে সাথে ইউপি সদস্যকে ঘটনাস্থলে পাঠান।

এদিকে, কাপ্তাইয়ে একের পর এক শিশু নির্যতনের ঘটনায় উদ্বিগ্ন স্থানীয় অভিভাবকগণ। অনেক অভিভাবক তাদের শিশুদের নিয়ে আতংকে আছেন।

উল্লেখ্য, চলতি সপ্তাহে কাপ্তাইয়ের ওয়াগ্গা ইউনিয়নে পরপর ২ টি শিশুকে নির্যাতন চেষ্টা ও পাশবিকতার ঘটনা ঘটে।

কেন বারবার এমন ঘটনা ঘটছে এ বিষয়ে জানতে চাইলে কর্নফুলি সরকারি কলেজের অধ্যক্ষ সমাজ বিজ্ঞানের শিক্ষক এএইচএম বেলাল চৌধুরী জানান, সমাজের নৈতিকতার শিক্ষার অভাব, পারিবারিক বন্ধন দূর্বল, পারিবারিক অশান্তি, মায়া, মমতা এবং ধর্মীয় শিক্ষার অভাবের কারনেই বারবার এমন ঘটনা ঘটছে।

আলোকিত রাঙামাটি