রাঙামাটি । বুধবার, ২৪ এপ্রিল ২০২৪ , ১০ বৈশাখ ১৪৩১

নিজস্ব প্রতিবেদকঃ-

প্রকাশিত: ২১:৩৭, ২৭ সেপ্টেম্বর ২০২০

কাপ্তাইয়ে দুই চেয়ারম্যানকে নিয়ে মিথ্যাচারের প্রতিবাদে সমাবেশ

কাপ্তাইয়ে দুই চেয়ারম্যানকে নিয়ে মিথ্যাচারের প্রতিবাদে সমাবেশ

ছবি: আলোকিত রাঙ্গামাটি 


নিজস্ব প্রতিবেদকঃ- চন্দ্রঘোনার কর্ণফুলী পেপার মিলস (কেপিএম) এর ব্যবস্থাপনা পরিচালক ডঃ এমএমএ কাদের কর্তৃক কাপ্তাই উপজেলা পরিষদ চেয়ারম্যান ও চন্দ্রঘোনা ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে গত ২৫ সেপ্টেম্বর বেসরকারী টেলিভিশন চ্যানেল যমুনা টিভিতে মিথ্যা বক্তব্য ও সাক্ষাতকার দেওয়ার প্রতিবাদে কাপ্তাই উপজেলার সর্বস্তরের জনগনের পক্ষ থেকে এক প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয় রোববার (২৭ সেপ্টেম্বর) বিকেলে।



চন্দ্রঘোনা ইউনিয়ন পরিষদ কার্যালয়ে অনুষ্ঠিত প্রতিবাদ সমাবেশে সভাপতিত্ব করেন চন্দ্রঘোনা ইউপি চেয়ারম্যান আনোয়ারুল ইসলাম চৌধুরী বেবি। আওয়ামী লীগ নেতা আকতার হোসেন মিলনের সঞ্চালনায় বক্তরা বলেন, কেপিএমের এমডি ডঃ এমএমএ কাদের গত ২৫ সেপ্টেম্বর যমুনা টিভির ৩৬০ ডিগ্রী ২৬১ এপিসোডের প্রতিনিধিদের কাপ্তাই উপজেলা চেয়ারম্যান মোঃ মফিজুল হক ও ইউপি চেয়ারম্যান আনোয়ারুল ইসলাম চৌধুরী বেবীর বিরুদ্ধে তার ভাবমুর্তি, সুনামক্ষুন্নসহ কুরচিপূর্ণ একটি মিথ্যা বক্তব্য রাখায় ও প্রচার করায় কাপ্তাই উপজেলার সর্বস্তরের লোকদের মধ্যে উত্তেজনা দেখা দেয়। প্রতিবাদ সমাবেশে আগত বক্তারা বলেন, দুর্নীতিবাজ, মিল ধ্বংসকারী, কোটি কোটি টাকার লোকসান দেখিয়ে এই মিলকে চিরতরে বন্ধ করে দেওয়ার পাঁয়তারা করছে এবং মিলের ১৮৮ কোটি টাকা ইতিমধ্যে বিভিন্ন উপায়ে ক্ষতি করেছে বলে বক্তারা প্রতিবাদ সমাবেশে উল্লেখ করেন।

প্রতিবাদ সমাবেশে বক্তরা আরো বলেন, ৪৮ ঘন্টার মধ্যে কেপিএমের এমডি ডঃ এমএমএ কাদের মিথ্যা বক্তব্য প্রত্যাহার বা ক্ষমা প্রার্থনা না করলে বিভিন্ন কর্মসূচীর মাধ্যমে কঠোর কর্মসুচী প্রদান করা হবে বলে উল্লেখ করেন।

এ ব্যাপারে ডঃ এমএমএ কাদেরের সাথে যোগাযোগ করা হলে তিনি তার বিরোদ্ধে আনীত অভিযোগ অস্বীকার করে বলেন, আমি উপজেলা চেয়ারম্যান ও চন্দ্রঘোনা ইউপি চেয়ারম্যানের নাম নিয়ে এমন কোন মন্তব্য করিনি। আমি বলেছি মিল এলাকার পরিত্যক্ত বিভিন্ন বাসায় সন্ধ্যার পর মাদকের আড্ডা বসে।

প্রতিবাদ সমাবেশে প্রধান অতিথির বক্তব্য রাখেন, কাপ্তাই উপজেলা পরিষদ চেয়ারম্যান মোঃ মফিজুল হক। প্রধান বক্তা হিসাবে বক্তব্য রাখেন, কাপ্তাই উপজেলা আওয়ামী লীগ সভাপতি ও সাবেক উপজেলা পরিষদ চেয়ারম্যান অংসুই ছাইন চৌধুরী।

বিশেষ অতিথির বক্তব্য রাখেন, কাপ্তাই উপজেলা ছাত্রলীগ সভাপতি এম নুর উদ্দিন সুমন, স্বেচ্ছাসেবক লীগ সভাপতি ফজলুল কাদের মানিক, উপজেলা যুবলীগ সাধারন সম্পাদক তানভীর আহমেদ ছিদ্দিকী, কেপিএম এমপ্লয়ীজ ইউনিয়ন সভাপতি মৌলবী মোঃ ইউনুস, সিবিএ সভাপতি আব্দুর রাজ্জাক, সম্পাদক আনোয়ার হোসেন বাচ্চু, কাপ্তাই ইউপি চেয়ারম্যান প্রকৌশলী আব্দুল লতিফ, ভারপ্রাপ্ত চেয়ারম্যান মোঃ এনামুল হক প্রমুখ। এ সময় উপজেলা আ'লীগের অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ,সকল ইউপি চেয়ারম্যান,ইউপি সদস্যসহ সর্বস্তরের জনগনণ সমাবেশে উপস্থিত ছিলেন। 

আলোকিত রাঙামাটি