রাঙামাটি । শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪ , ৫ বৈশাখ ১৪৩১

নিউজ ডেস্কঃ-

প্রকাশিত: ১৩:৪৯, ২৪ অক্টোবর ২০২০

কাপ্তাইয়ে মার্কেটিং অফিস আছে, কর্মকর্তা নেই

কাপ্তাইয়ে মার্কেটিং অফিস আছে, কর্মকর্তা নেই

মোঃ নজরুল ইসলাম লাভলু, কাপ্তাইঃ- কৃষি বিপণন অধিদপ্তর (মার্কেটিং অফিস) আছে। কিন্ত উপজেলা কর্মকর্তা না থাকায় বাজার মনিটরিংয়ে বিভিন্ন সমস্যা সৃষ্টির অভিযোগ উঠেছে। 

এ বিষয়ে কাপ্তাই উপজেলা নির্বাহী অফিসার মুনতাসির জাহান বলেছেন, মার্কেটিং অফিসারকে গত আড়াই মাসেও দেখেননি। বর্তমান বাজারে নিত্য প্রয়োজনীয় পণ্যের দৈনিক বাজার দর মার্কেটিং অফিস কর্তৃক মনিটরিং করার কথা থাকলেও মাসের পর মাস বিভিন্ন দোকান ও হাটবাজারে তা মনিটরিং করা হচ্ছে না বলে ব্যবসায়ীরা অভিযোগ করেন। 

কাপ্তাই উপজেলা মার্কেটিং অফিসটি নতুন বাজারে একটি বিল্ডিংয়ের তৃতীয় তলায় জরাজীর্ণ অবস্থায় সাইনবোর্ড ঝুলিয়ে রাখা হয়েছে। এমন ভাবে সাইনবোর্ডটি ঝুলিয়ে রাখা হয়েছে, যা দেখে বোঝার কোন উপায় নেই যে, এখানে কাপ্তাই মাকেটিং অফিস আছে। বর্তমান বাজার দর বেশ উঠা নামা করছে। ক্রেতা-বিক্রেতার মধ্যে বাজারদর নিয়ে প্রায় হরহামেশা অপ্রীতিকর ঘটনা ঘটছে। কিন্ত বাজার তদারকির দায়িত্বে নিয়োজিত মাকেটিং অফিসার কর্তৃক দৈনিক দর নেওয়ার ও বিভিন্ন পরামর্শ দেওয়ার কথা থাকলেও তাদেরকে বাজার মনিটরিং করতে দেখা যাচ্ছেনা বলে অভিযোগ উঠেছে।

কাপ্তাই নতুন বাজারের বিভিন্ন ব্যবসায়ীরা জানান, এ পর্যন্ত কোন বাজার মনিটরিং অফিসার আমাদের দোকানে আসেনি এবং বাজারদর জানতে চায়নি।  

ব্যবসায়ীরা অভিযোগ করেন, বছরে একবার তাদের দেখা যায় নতুন লাইসেন্স করার সময়। অন্যকোন সময় তাদের দেখা যায় না বলে অভিযোগ করেন। সাপ্তাহিক হাটেও তাদের কোন পণ্য নিয়ে তদারকি চোখে পড়েনা বলে অভিযোগ উঠেছে। 

এদিকে, কাপ্তাই নতুন বাজার বণিক কল্যাণ সমিতির সাধারণ সম্পাদক মোঃ একরামুল হক বলেন, মাকেটিং অফিস আছে, কিন্ত কোন কার্যক্রম নেই। ওই কর্মকর্তাকে বাজারের দৈনিন্দিন দর নিতেও তাদের কখনও দেখা যায়নি। এতে করে বর্তমান বাজারের বিভিন্ন সমস্যা হচ্ছে বলে অভিযোগ করেন। 

এদিকে কাপ্তাই নতুন বাজার মাকেটিং অফিস কার্যালয়ে বুধবার (২১ অক্টোবর) সকাল ১০টায় গিয়ে দেখা যায় অফিসটি তালা মারা (অফিস বন্ধ)। যার ফলে কারো সাথে যোগাযোগ করা সম্ভব হয়নি। 

কাপ্তাই উপজেলা নির্বাহী অফিসার মুনতাসির জাহানের নিকট জানতে চাইলে তিনি বলেন, আমি কাপ্তাইয়ে যোগদান করেছি প্রায় আড়াই মাস হয়েছে। এ যাবৎ কাপ্তাই মাকেটিং অফিসারের কোন দেখা পাইনি। তিনি কোথায় থাকেন বা বাজার মনিটরিং করে কিনা কিছুই জানিনা। উনি যদি কাপ্তাই অবস্থান করত তাহলে অবশ্যই আমার সাথে দেখা হত বলে উল্লেখ করেন তিনি।

আলোকিত রাঙামাটি