রাঙামাটি । বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪ , ১১ বৈশাখ ১৪৩১

কাপ্তাই প্রতিনিধিঃ-

প্রকাশিত: ১২:৩৫, ৬ জানুয়ারি ২০২১

কাপ্তাইয়ের শিক্ষিকা ফেরদৌসের স্কাউটস ন্যাশনাল অ্যাওয়ার্ড অর্জন

কাপ্তাইয়ের শিক্ষিকা ফেরদৌসের স্কাউটস ন্যাশনাল অ্যাওয়ার্ড অর্জন

কাপ্তাইয়ের শিক্ষিকা ফেরদৌসের স্কাউটস ন্যাশনাল অ্যাওয়ার্ড অর্জন


মোঃ নজরুল ইসলাম লাভলু, কাপ্তাই প্রতিনিধিঃ- প্রবল ইচ্ছাশক্তি আর মনোবল থাকলে অনেক অসম্ভবকেও জয় করা সম্ভব। চটগ্রাম ও রাঙামাটি জেলার এবার বাংলাদেশ স্কাউটসের ন্যাশনাল সার্টিফিকেট অ্যাওর্য়াড অর্জনকারী ও সহকারী জেলা কমিশনার শিক্ষিকা ফেরদৌস আক্তার গর্ব ভরে এ কথা গুলো বলছেন। 

২০১৯-২০২০ সালের বার্ষিক প্রতিবেদনে স্কাউটের বিভিন্ন অবদান রাখায় রাঙামাটি জেলার মধ্যে সহকারী কমিশনার পদে এই অ্যাওর্য়াড অর্জন করেন ফেরদৌস।

দূর্গম পাহাড়ী এলাকার কাপ্তাই ইউনিয়নের হরিণছড়া মুখ সরকারি প্রাথমিক বিদ্যালয়ে প্রধান শিক্ষিকা ফেরদৌস আক্তার। বর্তমানে ওই স্কুলেই কর্মরত। তিনি বিগত কয়েক বছর যাবৎ শিক্ষা, কর্মক্ষেত্রে এবং বাংলাদেশ স্কাউটসে বিভিন্ন অবদানের জন্য ২০১৬ সাল হতে ২০১৯ সাল পর্যন্ত রাঙামাটি জেলা ও উপজেলা কাব লিডার ২০১৭ সালে উপজেলা এবং রাঙামাটি জেলার শ্রেষ্ঠ শিক্ষক নির্বাচিত হন। 

গত মঙ্গলবার (৫ জানুয়ারী ২১) "বাংলাদেশ স্কাউটস ন্যাশনাল সার্টিফিকেট অ্যাওয়ার্ড (রাঙামাটি জেলার সহকারী কমিশনার) অর্জন" প্রাপ্ত তালিকা ঘোষণা করা হয়। 

পরিবারিক জীবনে তিনি স্বামী, এক ছেলে এক মেয়ের জননী। ছেলে এনামুল হক টিপু ২০১৫ সালে কাপ্তাই নৌ-স্কাউট হতে প্রেসিডেন্ট অ্যাওয়ার্ড ও মেয়ে রাইসা ফেরদৌস বর্ণা কাপ্তাই নৌ-স্কাউট হতে শাপলা কাব অ্যাওয়ার্ড পেয়ে দু'জনই মায়ের মত স্কাউটে ইতিমধ্যে বিভিন্ন অবদান রেখে চলেছে। বর্তমান শিক্ষা প্রতিষ্ঠান হরিণছড়া মুখ সরকারি প্রাথমিক বিদ্যালয়ে শতভাগ শিক্ষার্থী স্কাউটিংয়ের সাথে সম্পৃক্ত রয়েছে। 

শিক্ষিকা ফেরদৌস আক্তার বলেন, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে যখন শিক্ষকতা করেছি, সকল শিক্ষক-শিক্ষার্থী ও অভিভাবকদের নিজ পরিবার মনে করে কাজ করে আসছি। যতদিন বেঁচে থাকব সেবা ও জনকল্যানে কাজ করে যাব। 

উক্ত শিক্ষক ন্যাশনাল অ্যাওয়ার্ড অর্জন করায় উপজেলা প্রশাসন, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান প্রধান, শিক্ষক, স্কাউটদল, ইউনিয়ন পরিষদ, কাপ্তাই প্রেসক্লাব, পিটিএ, সিএমসি সহ অন্যান্য প্রতিষ্ঠান অভিনন্দন জানিয়েছেন। 

আলোকিত রাঙামাটি

জনপ্রিয়