রাঙামাটি । শনিবার, ২০ এপ্রিল ২০২৪ , ৬ বৈশাখ ১৪৩১

নিউজ ডেস্কঃ-

প্রকাশিত: ১২:০৪, ১২ মে ২০২০

কাপ্তাইয়ের শীলছড়ি পাওয়ার গ্রীডের বিশাল সম্পত্তি বেহাত হওয়ার আশংকা

কাপ্তাইয়ের শীলছড়ি পাওয়ার গ্রীডের বিশাল সম্পত্তি বেহাত হওয়ার আশংকা

কাপ্তাই (রাঙামাটি) প্রতিনিধিঃ- কাপ্তাই উপজেলাধীন শীলছড়ি পাওয়ার গ্রীড কোম্পানি,বাংলাদেশের প্রায় ৫ একর সম্পত্তি বেহাত হওয়ার দেখা দিয়েছে। সঠিক তত্ত্বাবধানের অভাবে এসব জমি এখন বেদখল হয়ে যাচ্ছে বলে স্থানীয় একাধিক সূত্রে জানা গেছে।

সরেজমিন শীলছড়ি পাওয়ার গ্রীড এলাকা পরিদর্শনে গিয়ে দেখা যায়, পাওয়ার গ্রীডের নিজস্ব একাধিক ভবনে লোকজন বছরের পর বছর বিনা ভাড়ায় বসবাস করছেন।

 

 

এসব ঘরে বসবাসরত কয়েকজন জানান, তারা দীর্ঘ ২০ বছরেরও অধিক সময় ধরে বিনা ভাড়ায় বসবাস করে আসছেন। আবার খালি জায়গায় স্থানীয় এক ঠিকাদারের ৫ শতাধিক বালি ভর্তি বস্তা পড়ে আছে। 

 

 

ওই ঠিকাদারের এক কেয়ারটেকার নাম প্রকাশ না করার শর্তে বলেন, তারা পাওয়ার গ্রীড হতে এজায়গা মৌখিক ভাবে ভাড়া নিয়েছেন। আবার পাওয়ার গ্রীডের স্টোর রুমে গিয়ে দেখা যায়, সেখানে অন্য এক ঠিকাদারের লোকজন দিনে রাতে অবস্থান করছেন।

জাতীয় বিদ্যুৎ শ্রমিক লীগ কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি আব্দুল ওয়াব জানান, এক সময় এই স্টোর এবং স্থাপনা সমূহ পিডিবির অধীনে ছিল। তখন কাপ্তাই বিদ্যুৎ সরবরাহ বিভাগের অধীনে এখানে স্টোরে মালামাল রক্ষিত থাকতো এবং ভবন গুলোতে বিদ্যুৎ বিভাগের লোকজন থাকতো। তিনি সরকারি এই সম্পত্তি যাতে সুষ্ঠু ভাবে ব্যবহার হয় সেজন্য কর্তৃপক্ষের দৃষ্টি আকর্ষণ করেন।

এই বিষয়ে মুঠোফোনে জানতে চাওয়া হলে, চট্টগ্রাম দক্ষিন (মদুনাঘাট) পাওয়ার গ্রীডের নির্বাহী প্রকৌশলী নুরুউদ্দীন মোহাম্মদ ফরহাদ চৌধুরী জানান, এ বিষয়ে তিনি জেনে বিস্তারিত বলতে পারবেন। তিনি চন্দ্রঘোনা ১৩২/৩৩ কেভি গ্রীড সাব স্টেশনের ইনচার্জের সাথে এবিষয়ে যোগাযোগ করতে বলেন।

চন্দ্রঘোনা গ্রীড সাব স্টেশনের সহকারী প্রকৌশলী মোঃ হাসানুর রহমানের সাথে যোগাযোগ করা হলে, তিনি নতুন যোগদান করেছেন তাই বিষয়টি না জেনে কিছু বলতে পারছেন না বলে জানান। 

এ বিষয়ে স্থানীয় লোকজন জানান, কোন এক অদৃশ্য কারনে সরকারি এই বিশাল সম্পত্তির সঠিক ব্যবহারে প্রতিষ্ঠানের লোকজন আগ্রহ দেখাচ্ছে না।

আলোকিত রাঙামাটি