রাঙামাটি । শনিবার, ২৭ এপ্রিল ২০২৪ , ১৩ বৈশাখ ১৪৩১

ব্রেকিং

পার্বত্য চট্টগ্রামের মানুষের অর্থনৈতিক মুক্তির পথ দেখিয়েছেন বঙ্গবন্ধু শেখ মুজিব : কাপ্তাইয়ে প্রতিমন্ত্রী কুজেন্দ্র লাল ত্রিপুরাপার্বত্যাঞ্চলের পরিস্থিতি অবনতি ঘটলে আইন-শৃঙ্খলা বাহিনী প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করবে : বীর বাহাদুর ঊশৈসিং এমপিসাজেকে নিহত ৯ জনের ময়নাতদন্ত শেষে হস্তান্তর, আহত ২ শ্রমিককে ঢাকায় প্রেরণকাপ্তাই হ্রদে ৩ মাসের জন্য মাছ শিকারে নিষেধাজ্ঞা শুরুকেএনএফ প্রধান নাথান বমের স্ত্রী ‘নিখোঁজ’সাজেকে সড়ক দুর্ঘটনায় মৃতের সংখ্যা বেড়ে ৯, পরিচয় মিলেছে ২ জনের!তীব্র তাপদাহ: জনগণকে সচেতন করতে প্রচারণায় নেমেছে রাঙামাটি স্বাস্থ্য বিভাগকাপ্তাই পানি বিদ্যুৎকেন্দ্রের ৫ ইউনিটের ৪টিই বন্ধ, উৎপাদন কমে ৩০ মেগাওয়াট

নিউজ ডেস্কঃ-

প্রকাশিত: ১৫:২১, ১৯ ফেব্রুয়ারি ২০২০

কিডনি ও পিত্তথলির পাথর অপসারণ করে এই পাতা

কিডনি ও পিত্তথলির পাথর অপসারণ করে এই পাতা

ছবি: সংগৃহীত


পাথর কুচি গাছের সঙ্গে আমরা সবাই কম বেশি পরিচিত। চিকিৎসার ক্ষেত্রে যেসব ওষুধি গাছ প্রাচীনকাল থেকেই ব্যবহৃত হচ্ছে তার মধ্যে অন্যতম এটি। 
চিকিৎসা বিজ্ঞানীদের মতে, পাথরকুচি পাতা কিডনি রোগসহ বিভিন্ন রোগ প্রতিরোধ করতে পারে। তবে আর দেরি না করে জেনে নিন পাথরকুচি পাতার অবিশ্বাস্য ওষুধি গুণাগুণ সম্পর্কে- 

> পাথরকুচি পাতার রসের সঙ্গে গোল মরিচ মিশিয়ে পান করলে পাইলস্ ও অর্শ রোগ থেকে মুক্তি পাওয়া যায়। 

> কিডনি এবং পিত্তথলির পাথর অপসারণ করতে সাহায্য করে এই পাতা। দিনে ২ থেকে ৩টি পাতা চিবিয়ে অথবা রস করে খেলে এ থেকে মুক্তি পাওয়া যায়।

> ডায়াবেটিসে আক্রান্ত রোগীরা পাথরকুচি পাতায় ভরসা রাখতে পারেন। এই পাতার রস এক চামচ করে সকাল ও বিকেল এক সপ্তাহ খেলেই উপকার মিলবে।

> বিষাক্ত পোকায় কামড়ালে এই পাতার রস গরম করে সেঁক দিলে উপকার পাওয়া যায়।

> লিভারের যে কোনো সমস্যা থেকে রক্ষা পেতে তাজা পাথরকুচি পাতা ও এর রস পান করুন।

> উচ্চ রক্তচাপ নিয়ন্ত্রণে এবং মূত্রথলির সমস্যা থেকে পাথরকুচি পাতা মুক্তি দেয়।

> শিশুর পেটে ব্যথা হলে, ৩০ থেকে ৬০ ফোঁটা পাথরকুচির পাতার রস পেটে মালিশ করলে ব্যথার উপশম হয়।

আলোকিত রাঙামাটি

জনপ্রিয়