রাঙামাটি । বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪ , ৪ বৈশাখ ১৪৩১

কাপ্তাই (রাঙামাটি) প্রতিনিধিঃ-

প্রকাশিত: ২১:০৫, ৭ এপ্রিল ২০২০

কেপিএমে আনসারের ১০ সদস্য হোম কোয়ারেন্টাইনে, এলাকা লকডাউন

কেপিএমে আনসারের ১০ সদস্য হোম কোয়ারেন্টাইনে, এলাকা লকডাউন

কাপ্তাই (রাঙামাটি) প্রতিনিধিঃ- কাপ্তাইয়ের চন্দ্রঘোনা ইউনিয়নাধীন কেপিএম আনসার ক্যাম্পের ১০ জন আনসার সদস্যকে করোনা সন্দেহে কোয়ারেন্টাইনে রাখা হয়েছে। মঙ্গলবার (৭ এপ্রিল) থেকে ১৪ দিন তাদেরকে কোয়ারেন্টাইনে থাকতে হবে। কেউ বের হতে পারবেনা। বর্তমানে ওই এলাকাটা লকডাউন করা হয়েছে।

এই বিষয়ে কাপ্তাই উপজেলা নির্বাহী কর্মকর্তা আশ্রাফ আহমেদ রাসেল জানান, দুই আনসার সদস্য সম্প্রতি জ্বরে আক্রান্ত হলে মঙ্গলবার তাদেরকে কাপ্তাই উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেওয়া হয়। সেখানে আনসার সদস্য সঞ্চয় দাশ এবং মোঃ আব্দুল হামিদের নমুনা সংগ্রহ করে তা চট্টগ্রামের ফৌজদারহাটের বাংলাদেশ ইনস্টিটিউট অফ ট্রপিক্যাল এন্ড ইনফেকশাস ডিজিজেসে (বিআইটিআইডি) পাঠানো হয়। সেখান থেকে তাদের ফলাফল যদি নেগেটিভ আসে তবে তাদের স্বাভাবিক চিকিৎসা সেবা দেয়া হবে এবং যদি পজিটিভ আসে তাহলে ১৪ দিন কোয়ারেন্টনে থাকবে।

তিনি আরও জানান, ফলাফল পজিটিভ পাওয়া গেলে কোয়ারেন্টনে থাকা আনসার সদস্যদের খাবার সরবরাহসহ প্রয়োজনীয় ব্যবস্থা প্রশাসনের পক্ষ থেকে করা হবে। কাপ্তাই উপজেলায় অবস্থানরত সর্বসাধারণকে সচেতন থাকা ও প্রয়োজনীয় নির্দেশনা মেনে চলার জন্যও তিনি অনুরোধ জানান।

আলোকিত রাঙামাটি