রাঙামাটি । বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪ , ১১ বৈশাখ ১৪৩১

রাঙামাটি প্রতিনিধিঃ-

প্রকাশিত: ১৭:২৭, ২৩ মার্চ ২০২০

কোয়ারেন্টাইনে ১১৫ জন, পাহাড়ের সীমান্তবর্তী এলাকায় নজরদারী বৃদ্ধি

কোয়ারেন্টাইনে ১১৫ জন, পাহাড়ের সীমান্তবর্তী এলাকায় নজরদারী বৃদ্ধি

রাঙামাটি সদর প্রতিনিধিঃ- রাঙামাটিতে নতুন করে প্রবাসী ও বিদেশ ফেরত আরও ৩৫ জনকে হোম কোয়ারেন্টিনে রেখেছে জেলা স্বাস্থ্য বিভাগ। এ পর্যন্ত জেলায় হোম কোয়ারেন্টাইনে থাকার সংখ্যা বেড়ে ১১৫ জন-এ দাঁড়ালো। রাঙামাটি জেলা সিভিল সার্জন কার্যালয়ের মেডিকেল অফিসার ডা. মোঃ মোস্তফা কামাল এ তথ্য নিশ্চিত করেছেন।

অন্যদিকে করোনাভাইরাস প্রতিরোধে রাঙামাটির সীমান্তবর্তী এলাকায় নজরদারী বৃদ্ধি করা হয়েছে বলে জানিয়েছেন রাঙামাটি জেলা প্রশাসক এ,কে,এম মামুনুর রশিদ।

জেলা প্রশাসক বলেন, রাঙামাটি পার্বত্য জেলার কয়েকটি উপজেলার সাথে ভারত ও মিয়ানমারের বর্ডার রয়েছে। এর মধ্যে রাঙামাটির বাঘাইছড়ি, বরকল, জুরাছড়ি এ তিনটি উপজেলা ভারত সীমান্তবর্তী এলাকা রয়েছে এবং বিলাইছড়ি উপজেলা দিয়ে মিয়ানামারের কিছু অংশ রয়েছে।

তাই সীমান্তবর্তী এলাকাগুলো দিয়ে যাতে কেউ অবাধে যাতায়াত করতে না পারে সেজন্য বিজিবিকে কাজে লাগানো হচ্ছে এবং বিশেষ নজরদারী বাড়ানো হয়েছে। 

এই এলাকাগুলো দিয়ে যাতে কোন মানুষ ঢুকতে না পারে তার জন্য বিজিবি সেক্টর কমান্ডারকে এই বিষয়ে অনুরোধ জানানো হয়েছে বলে জানান জেলা প্রশাসক।

উল্লেখ্য, ইতোমধ্যে করোনা ভাইরাসের সম্ভাব্য সংক্রমণ মোকাবেলায় রাঙামাটি সরকারি কলেজের নতুন একাডেমিক ভবনে ৫০ শয্যা, জেলা পরিবার পরিকল্পনা বিভাগের পরিদর্শিকা কেন্দ্রে ৫০ শয্যা ও কাপ্তাইয়ে নতুনভাবে নির্মিত স্বাস্থ্য কমপ্লেক্স ভবনের ৫০ শয্যা মিলে সর্বমোট ১৫০ বেড প্রস্তুত করে রাখা হয়েছে।

অন্যদিকে, জেলা প্রশাসনের পক্ষ থেকে রাঙামাটির শহরের বিভিন্ন বাজারগুলোতে নিত্য প্রয়োজনীয় দ্রব্য সামগ্রীর কৃত্রিম সংকট ও কোন প্রবাসী কোয়ারেন্টাইনে না গিয়ে পরিচয় গোপন রেখে প্রকাশ্যে ঘুরাফেরা করে তাদের বিরুদ্ধে অভিযান অব্যাহত রয়েছে। আর বাজারগুলোতে যাতে টিম কৃত্রিম সংকট মোকাবিলায় রাঙামাটিতে বিভিন্ন বাজারে অভিযান ও প্রচারণা কার্যক্রম পরিচালনা করেছেন রাঙামাটি জেলা প্রশাসনের ভ্রাম্যমাণ আদালত।

আলোকিত রাঙামাটি

সম্পর্কিত বিষয়:

জনপ্রিয়