রাঙামাটি । শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪ , ৫ বৈশাখ ১৪৩১

নিউজ ডেস্কঃ-

প্রকাশিত: ১২:১৫, ১৪ ফেব্রুয়ারি ২০২১

খাগড়াছড়ির মাটিরাঙ্গা পৌরসভায় ভোটগ্রহণ চলছে

খাগড়াছড়ির মাটিরাঙ্গা পৌরসভায় ভোটগ্রহণ চলছে

মাটিরাঙ্গা পৌরসভায় ভোটগ্রহণ চলছে 


খাগড়াছড়ির মাটিরাঙ্গা পৌরসভায় ১৪ ফেব্রুয়ারি রোববার সকাল ৮টা থেকে শান্তিপূর্ণ ভাবে ভোটগ্রহণ চলছে। বিকেল ৪টা পর্যন্ত বিরতিহীনভাবে এই ভোটগ্রহণ চলবে।

শীত ও কুয়াশা উপেক্ষা করে ভোটাররা ভোটকেন্দ্রে পৌঁছেছেন ভোট দেয়ার জন্য। সকালে কেন্দ্রগুলোতে ভোটার উপস্থিতি ছিল চোখে পড়ার মতো। তাছাড়া ভোটকেন্দ্রগুলোতে পুরুষ ভোটারের চেয়ে নারী ভোটারের উপস্থিতি বেশি।

শান্তিপূর্ণভাবে ৯টি কেন্দ্রে ব্যালটের মাধ্যেমে ভোট গ্রহণ চলছে। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে ভোটার উপস্থিতি আরো বৃদ্ধি পাবে। তাছাড়া এ পর্যন্ত পৌর এলাকার কোথাও কোনো অনিয়ম বা নির্বাচনী সংঘর্ষের খবর পাওয়া যায়নি।

এদিকে শান্তিপূর্ণ পরিবেশে ভোটগ্রহণ সম্পন্ন করার লক্ষে আগে থেকেই যাবতীয় প্রস্তুতি সম্পন্ন করেছে নির্বাচন কমিশন। তাছাড়া যে কোন অপ্রীতিকর পরিস্থিতি রোধে পৌর এলাকায় সকাল থেকেই আইন-শৃঙ্খলা বাহিনীর তৎপরতা ছিলো চোখে পড়ার মতো।

এ নির্বাচনে আওয়ামী লীগের মো. সামছুল হক, স্বতন্ত্র প্রার্থী মো. জাহাঙ্গীর আলম ও বিএনপির মো. শাহাজালাল কাজলসহ তিনজন মেয়র পদে প্রতিদ্বন্দ্বিতা করবেন। এছাড়াও তিনটি সংরক্ষিত কাউন্সিলর পদে পাঁচজন। ৯টি সাধারণ কাউন্সিলর পদে ৪০ জন প্রতিদ্বন্দ্বিতা করছেন।

এ নির্বাচনে ১৮ হাজার ৯৬৫ ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন। এর মধ্যে পুরুষ ভোটার ৯ হাজার ৮০৬ জন এবং নারী ভোটার ৯ হাজার ১৫৯ জন। এছাড়াও ৯টি ভোট কেন্দ্রে ৫৫টি বুথে ব্যালটের মাধ্যমে ভোট গ্রহণ করা হবে।

আলোকিত রাঙামাটি