রাঙামাটি । শুক্রবার, ২৯ মার্চ ২০২৪ , ১৪ চৈত্র ১৪৩০

নিউজ ডেস্কঃ-

প্রকাশিত: ১৭:০১, ৩১ অক্টোবর ২০২০

‘চোরাচালানের সঙ্গে জড়িতদের আইনের আওতায় আনা হবে’

‘চোরাচালানের সঙ্গে জড়িতদের আইনের আওতায় আনা হবে’

ছবি: সংগৃহীত


প্রবাসীকল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী ইমরান আহমদ বলেছেন, পুলিশ জনগণের বন্ধু। কোনো সমস্যা দেখা দিলে সবার আগেই ছুটে যায় পুলিশ। সিলেটে চোরাচালান বেড়েছে; এজন্য জেলা পুলিশের পাশাপাশি কমিউনিটি পুলিশকে আরো সচেতন ও সতর্ক থাকতে হবে। সেইসঙ্গে চোরাচালানের সঙ্গে জড়িতদের খুঁজে বের করে আইনের আওতায় আনতে হবে।

শনিবার দুপুরে সিলেট জেলা পুলিশ আয়োজিত কমিউনিটি পুলিশিং ডে অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

এছাড়া মন্ত্রী আরো বলেন, মানুষের দোঁড়গোড়ায় সেবা পৌঁছে দিতে পুলিশ কাজ করে যাচ্ছে। 

মন্ত্রী বলেন, করোনা মহামারিতে শেখ হাসিনা সরকার এদেশের মানুষের জন্য নানা পদক্ষেপ নিয়েছে। এসব পদক্ষেপ সারাদেশসহ পৃথিবীর বিভিন্ন দেশে প্রশংসিত হয়েছে। সামাজিক দূরত্ব বজায় রেখে চলার পাশাপাশি বাধ্যতামূলক মাস্ক পরার ব্যাপারে শেখ হাসিনা বিশেষ গুরুত্ব দিয়েছেন। কারণ তিনি এদেশের মানুষকে ভালোবাসেন। সবার জীবন রক্ষার জন্য তিনি এসব পদক্ষেপ নিয়েছেন। 

তিনি বলেন, মাস্ক বিক্রি বাড়ানোর জন্য এসব উদ্যোগ নেয়া হয়নি। এজন্য আমাদের সবাইকে সচেতন থাকতে হবে। তাহলে আমরা আমাদের পরিবার, সমাজ ও দেশকে রক্ষা করতে পারবো। মাস্ক পরার ব্যাপারে মানুষকে সচেতন করার জন্য পুলিশের প্রতি আহ্বান জানান তিনি।

মন্ত্রী আরো বলেন, প্রবাসে অনেকেই দালালদের মাধ্যমে গিয়ে বিপদে পড়েন। সেজন্য আমাদের সর্তক থাকতে হবে। দালালদের অপতৎপরতা নিয়ন্ত্রণ করার জন্য সরকার আন্তরিকভাবে কাজ করে যাচ্ছে। এরইমধ্যে বিভিন্ন ধরনের পদক্ষেপ নেয়া হয়েছে। ভবিষৎতে আরো কঠোর পদক্ষেপ নেয়া হবে। তবে সর্তক থাকতে হবে। অনেক গরীব লোক আছেন যারা দালালদের খপ্পরে পড়ে প্রতারণা শিকার হয়ে নিঃস্ব হয়েছেন।

সভাপতির বক্তব্যে জেলা পুলিশ সুপার মোহাম্মদ ফরিদ উদ্দিন বলেন, কমিউনিটি পুলিশিং খুবই গুরুত্বপূর্ণ একটি বন্ধন। যে বন্ধনটি দিনে দিনে আরো সুন্দর ও মজবুত হচ্ছে। জেলা পুলিশের থানাগুলোতে যারা কর্মরত রয়েছেন তাদের আগেই বলে দিয়েছি থানায় কেউ এলে তাকে সম্মান করবেন। এতে করে পুলিশ মর্যাদা আরো বৃদ্ধি পাবে। পুলিশের প্রতি মানুষের আস্থা আরো বৃদ্ধি পাবে। ছোটখাটো কোন ঘটনা ঘটলে তা যদি মিমাংসা হয়ে যায় তাহলে থানার কোন পুলিশ অহেতুক হয়রানি করবেন না। প্রয়োজনে পুলিশকে আরো সহযোগিতা করতে হবে।

আলোকিত রাঙামাটি

সর্বশেষ