রাঙামাটি । শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪ , ৫ বৈশাখ ১৪৩১

সদর প্রতিনিধি।।

প্রকাশিত: ২০:১৭, ৪ জানুয়ারি ২০২১

ছাত্রলীগের গৌরব ও ঐতিহ্যকে ধরে রাখতে হবে: দীপংকর তালুকদার

ছাত্রলীগের গৌরব ও ঐতিহ্যকে ধরে রাখতে হবে: দীপংকর তালুকদার
 ছবিঃ আলোকিত রাঙ্গামাটি


রাঙামাটি (সদর) প্রতিনিধি।। বাংলাদেশ ছাত্রলীগের গৌরব ও ঐতিহ্যকে ধরে রাখতে নেতাকর্মীদের প্রতি আহবান জানিয়েছেন খাদ্য মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ও রাঙামাটি সংসদ সদস্য এবং রাঙামাটি জেলা আওয়ামী লীগের সভাপতি দীপংকর তালুকদার এমপি।

সোমবার (৪ জানুয়ারী) বিকেল ৪টায় রাঙামাটি ক্ষুদ্র নৃ-গোষ্ঠী সাংস্কৃতিক ইনস্টিটিউটে বাংলাদেশ ছাত্রলীগের গৌরব ঐতিহ্য সংগ্রাম ও সাফল্যের ৭৩তম প্রতিষ্ঠা বার্ষিকীর আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

বাংলাদেশ ছাত্রলীগ রাঙামাটি জেলা শাখার সভাপতি আবদুল জব্বার সুজনের সভাপতিত্বে প্রতিষ্ঠা বার্ষিকীতে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, রাঙামাটি জেলা আওয়ামী লীগের সহ সভাপতি মুক্তিযোদ্ধা রুহুল আমিন, চিংকিউ রোয়াজা, পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান অংশুই প্রু চৌধুরী, সংরক্ষিত মহিলা আসনের সাবেক সাংসদ ফিরোজা বেগম চিনু, রাঙামাটি ছাত্রলীগের সাধারণ সম্পাদক প্রকাশ চাকমাসহ অন্যান্য নেতৃবৃন্দ।



প্রধান অতিথির বক্তব্যে দীপংকর তালুকদার এমপি বলেন, ছাত্রলীগের ইতিহাস হচ্ছে জাতির ভাষার অধিকার প্রতিষ্ঠা, মুক্তির স্বপ্ন বাস্তবায়ন, স্বাধীনতার লাল সূর্য ছিনিয়ে আনা, গণতন্ত্র প্রগতির সংগ্রামকে বাস্তবে রূপদানের ইতিহাস। আর হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি, বাংলাদেশের স্থপতি, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান আওয়ামী লীগ প্রতিষ্ঠার আগে ছাত্রলীগ প্রতিষ্ঠা করেছিলেন। 

তিনি বলেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ১৯৬৬ সালের ৬ দফা দাবি দিয়েছিলেন, যা ছিল বাঙালি জাতির মুক্তির সনদ। এর পরিপ্রেক্ষিতে বাংলাদেশের স্বাধীনতার আন্দোলন বেগমান হয়। তৎকালীন ছাত্রলীগের নেতাকর্মীদের সাহসী আন্দোলনে বঙ্গবন্ধুকে অনুপ্রেরণা যুগিয়েছিল। তিনি জাতির জনক বঙ্গবন্ধুর স্বপ্ন বাস্তবায়ন ও জননেত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করতে যার যার অবস্থান থেকে গণমানুষের জন্য কাজ করার আহবান জানান।

আলোকিত রাঙামাটি