রাঙামাটি । শুক্রবার, ২৯ মার্চ ২০২৪ , ১৪ চৈত্র ১৪৩০

নিউজ ডেস্কঃ-

প্রকাশিত: ১৩:৩৫, ১০ মে ২০২০

ছোট উদ্যোগেই হাসি ফুটবে মায়ের মুখে!

ছোট উদ্যোগেই হাসি ফুটবে মায়ের মুখে!

যতটা সম্ভব মায়ের পাশে থাকার চেষ্টা করুন


সাপ্তাহিক, বিশেষ দিন, ঈদ কিংবা নববর্ষ—কর্মক্ষেত্রে আমরা প্রতিমাসেই কোনো না কোনো ছুটি পাই। কিন্তু মা? তার জন্য আলাদা করে কোনো ছুটির দিন নেই। অনেক মাকে অফিস সামলেও তাদের প্রতিদিন বাড়ির কাজ করতে হয়। তাই এই একদিন উদযাপনের অজুহাতে যদি একটু তাদের ছুটি দেয়া যায়, মন্দ কী।

মায়েদের খুশি করতে আসলে বেশি কিছু করতে হয়না। খানিকটা উদ্যোগই তাদের মুখে হাজার মুক্তোঝরা হাসি ফোটানো সম্ভব। এই ধরুন, একটা কাগজ নিয়ে শৈশবের কোনো মজাদার স্মৃতি লিখে ফেলুন। শেষে মা’কে এই সবকিছুর জন্য ধন্যবাদ জানাতে কিন্তু ভুলবেন না।

আপনার কোনো ভাই-বোন যদি অন্য কোথাও থাকেন, তাদের থেকে মায়ের জন্য একটা ভিডিও চেয়ে পাঠান। এরপর শৈশবের কিছু ছবির সঙ্গে ভিডিও কোলাজ করে মাকে দেখান। বর্তমানে অনেক অ্যাপই রয়েছে, যেগুলো দিয়ে আপনি নিজেই এডিট করতে পারবেন।

পুরোনো কোনো অ্যালবাম বের করে মায়ের সঙ্গে ছবিগুলো নিয়ে কথা বলুন। মায়ের কাছ থেকে অজানা গল্পগুলো শোনার চেষ্টা করুন। ছোটবেলায় লুকিয়ে লুকিয়ে যা করেছেন, সেগুলোও বলতে পারেন। আর হ্যাঁ, ইফতারের পর চায়ের দায়িত্বটাও না হয় আপনিই নিলেন।

একটা দিন-ই তো! মায়ের কাজগুলো সবাই মিলে ভাগাভাগি করে নিলেন। মায়ের পছন্দের খাবার তৈরি করুন, ঘর গুছিয়ে দিন আজ। ‘লকডাউনের’ কারণে বাড়িতে মায়েরা ক্লান্ত। তাই শুধু আজকের দিনটি নয়, বরং যতটা সম্ভব তার পাশে থাকার চেষ্টা করুন।

আলোকিত রাঙামাটি

জনপ্রিয়