রাঙামাটি । শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪ , ৫ বৈশাখ ১৪৩১

রাঙামাটি (সদর) প্রতিনিধিঃ-

প্রকাশিত: ১৪:২৮, ৪ এপ্রিল ২০২০

জনসাধারণকে ঘরে রাখতে জোর প্রচেষ্টা চালাচ্ছে প্রশাসন ও সেনাবাহিনী

জনসাধারণকে ঘরে রাখতে জোর প্রচেষ্টা চালাচ্ছে প্রশাসন ও সেনাবাহিনী

করোনা মোকাবেলায় রাঙামাটির জনসাধারণকে ঘরে রাখতে জোর প্রচেষ্টা চালাচ্ছে প্রশাসন। সকাল থেকে সরকারের বিধি নিষেধ অমান্যকারী বেশ কয়েকজনকে অর্থদন্ড দেয়া হয়েছে। বিভিন্ন এলাকায় এলাকায় গিয়ে লোকজনকে ঘরে ঢুকিয়ে দিচ্ছে রাঙামাটির জেলা প্রশাসন ও সেনাবাহিনী। 

শনিবার (৪ এপ্রিল) স্থানীয় হাটবার থাকলেও সরকারী নিষেধাজ্ঞার কারণে হাট বাজার গুলোতে লোক সমাগম তেমন ছিলো না। দুই একজন তাদের উৎপাদিত পন্য সামগ্রী নিয়ে বাজারে আসতে দেখা গেছে। 

শহরের বিভিন্ন পয়েন্টে পয়েন্টে রাঙামাটির পুলিশের কড়া নিরাপত্তা ব্যবস্থার কারণে মানুষজন ঘর থেকে তেমন বের হচ্ছে না। তবে বিভিন্ন পাড়া মহল্লায় লোকজন দাঁড়িয়ে খোঁশ গল্পে মজে থাকে। তবে প্রশাসনের গাড়ী আসতে দেখলেই তারা নিরবে সরে যাচ্ছে। প্রশাসনের গাড়ী চলে গেলে আবারো তারা রাস্তায় আড্ডা দিতে দেখা যায়। এই ভাবে চলতে থাকলে সরকারের যে উদ্যোগ তা বিফলে যাবে বলে মনে করছে সচেতন মহল। 

এদিকে কাপ্তাই হ্রদের পানি শুকিয়ে যাওয়ায় জেগে উঠা চরগুলো খেলার মাঠে পরিনত হয়েছে। এলাকার যুবক ও কিশোর শ্রেণীর ছেলেরা ফুটবল ও ক্রিকেট খেলায় মেতে উঠেছে। শুক্রবার বিকালে সেনাবাহিনী ও পুলিশ রিজার্ভ বাজার, তবলছড়ি ও ভেদভেদী এলাকায় কয়েকটি স্থানের খেলার মাঠে অভিযান পরিচালনা করেছে। আটক করেছে কয়েকজনকে। পরে স্থানীয়দের অনুরোধে পিতা মাতার জিম্মায় ছেড়ে দেয়া হয়েছে। 

আলোকিত রাঙামাটি

সম্পর্কিত বিষয়: