রাঙামাটি । বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪ , ১১ বৈশাখ ১৪৩১

রাজস্থলী প্রতিনিধিঃ-

প্রকাশিত: ১৩:৩৪, ২২ ফেব্রুয়ারি ২০২০

জাতীয় ফুটবল দলে খেলতে চায় রাজস্থলীর বাসিংমং

জাতীয় ফুটবল দলে খেলতে চায় রাজস্থলীর বাসিংমং

রাজস্থলী প্রতিনিধিঃ রাঙামাটির রাজস্থলী উপজেলার বাঙ্গালহালিয়া এলাকার দরিদ্র পরিবারের সন্তান উদীয়মান তরুণ ফুটবলার বাসিং মারমা (১৯) জাতীয় ফুটবল দলে খেলার স্বপ্ন বুনেছেন। 

নিজের উপজেলা পাহাড়ি অঞ্চল রাজস্থলীর গন্ডি পেড়িয়ে বিভিন্ন ক্লাব পর্যায়ে তার নৈপুন্যতা ছিল শীর্ষে। তিনি এত অল্প সময়ে ২০১৬ সালে প্রথম বিভাগ ফুটবল লীগ রাইজিং স্টার ক্লাব চট্টগ্রাম। ২০১৭ প্রথম বিভাগ ফুটবল লীগ বি.জি প্রেস ক্লাব ঢাকা রাঙামাটি জেলা টিম। উইন স্টার ক্লাব রাঙামাটি প্রথম বিভাগ ফুটবল লীগ সহ একাধিক জায়গায় মাঠের লড়াইয়ে অত্যন্ত দাপট খাটিয়ে চলেছেন প্রতিনিয়ত। 

সবশেষে রাজস্থলী উপজেলায় কাপ্তাই ২৩ ইঃ বেঃ এর উদ্যোগে জোন কমান্ডার কাপে তার নৈপুন্যতার কারনে তারই দল বাঙ্গালহালিয়া হ্যাডম্যান পাড়া ফুটবল দল বিজয়ী হয়েছে।

এ ব্যাপারে, সাবেক চট্টগ্রাম মুক্তিযোদ্ধা সংসদের ফুটবলার বাঙ্গালহালিয়ার সন্তান মংঞো মারমা বলেন, বাসিংমং মারমা খুবই ছোট সময় থেকেই ফুটবল খেলে আসছে, তার এই ধারাবাহিকতার ফলে জেলা ও বিভাগীয় পর্যায় খেলার সুযোগ হয়েছে, তাই সরকার ও বাফুফে যদি বাসিং দের মত মফস্বলের তরুণ ফুটবলার দের নজরে আনতেন তাহলে বাংলাদেশের ফুটবল খেলার মান বিশ্বের মাঝে আরো এগিয়ে যাবেন বলে তিনি মনে করেন।

বাসিং মং মারমা বলেন, আমি ফুটবল কে নিজের জীবনের চেয়েও অনেক বেশী ভালবাসি। আমি ফুটবল এর সাথে যখন হাটতে শিখেছি সেই থেকে লেগেই আছি, পাড়ার বড় ভাইদের কাছ থেকেই আমার এই অনুপ্রেরণা।

তাই তিনি আগামীদিনে সরকারী পৃষ্ঠপোশকতার মাধ্যমে জাতীয় পর্যায়ে ফুটবল খেলার সুযোগ করে দেয়ার জন্য আহবান জানান।

আলোকিত রাঙামাটি

জনপ্রিয়