রাঙামাটি । শুক্রবার, ২৯ মার্চ ২০২৪ , ১৪ চৈত্র ১৪৩০

নিউজ ডেস্কঃ-

প্রকাশিত: ১৬:৩৫, ৭ মার্চ ২০২০

জাদুর মতো ত্বকের গর্ত দূর করবে এই পাতা!

জাদুর মতো ত্বকের গর্ত দূর করবে এই পাতা!

ত্বকের গর্ত ও সজনে পাতার একটি চিত্র


মসৃণ কোমল ত্বক কে না চায়! তাইতো নারী-পুরুষ উভয়ই ত্বকের ব্যাপারে বেশ যত্নবান থাকেন। তারপরও নিজেদেরই কিছু ভুলের কারণে দিন দিন ত্বক খতিগ্রস্ত হচ্ছে।

আমাদের পারিপার্শ্বিক অবস্থা আর ভুল খাদ্যাভ্যাসের কারণে ত্বকের ব্রণ হয়। অনেক সময় ত্বকে ব্রণ থেকে গর্তও পড়ে যায়। তাছাড়া অনেকের ত্বকে ছোট ছোট ছিদ্রও দেখা যায়। তবে এসব সমস্যায় কোনো প্রসাধনী ব্যবহার না করাই ভালো। এতে ত্বকে আরো বেশি ক্ষতির পরিমাণ বেড়ে যেতে পারে। তাই ঘরোয়া উপায়েই এর সমাধান করা উচিত।

এক্ষেত্রে সজনে আমাদের ত্বকের বিভিন্ন ছিদ্র বন্ধ করতে সাহায্য করে। এটি ত্বকের প্রয়োজনীয় কলিজেন প্রোটিন উৎপাদনে সাহায্য করে যা ছিদ্র বন্ধ হতে সাহায্য করে। চলুন জেনে নেয়া যাক কীভাবে ত্বকে সজনে ব্যবহার করবেন-

প্রথমে প্রয়োজন মতো সজনে পাতা বেছে নিন। এবার পাতাগুলো ব্লেন্ডারে অল্প পানি দিয়ে ব্লেন্ড করে নিন। এবার এই মিশ্রণটির সঙ্গে দুটি ভিটামিন ই ক্যাপসুল মিশিয়ে নিন। এবার এই মিশ্রণটি ত্বকের গর্তে বা ছিদ্রে ভালোভাবে লাগিয়ে নিন। ১০ থেকে ১৫ মিনিট রাখার পর পানি দিয়ে ধুয়ে ফেলুন। সপ্তাহে ২ থেকে ৩ দিন এটি ত্বকে ব্যবহার করুন। দেখবেন খুব দ্রুত ফলাফল পাবেন। চাইলে আপনি সজনে পাতা শুকিয়ে গুঁড়া করে সংরক্ষণ করতে পারেন।

আলোকিত রাঙামাটি

জনপ্রিয়