রাঙামাটি । বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪ , ১১ বৈশাখ ১৪৩১

নিউজ ডেস্কঃ-

প্রকাশিত: ১১:০৪, ২৮ নভেম্বর ২০২০

জানুয়ারিতে আসছে মেট্রোরেলের ৫ সেট ট্রেন

জানুয়ারিতে আসছে মেট্রোরেলের ৫ সেট ট্রেন

মেট্রোরেল


মেট্রোরেলে যাত্রী পরিবহনে জানুয়ারিতেই আসছে ৫ সেট ট্রেন। জাপানে এরই মধ্যেই নির্মাণ শেষ হয়েছে দুটির, আরো ৩টির কাজ শেষ হবে ডিসেম্বরে। আপাতত পাঁচটি স্টেশনে পরীক্ষামূলকভাবে চলবে ট্রেনগুলো। আগামী বছরেই উত্তরা-মতিঝিল অংশে চলাচল শুরু করতে আশাবাদী কর্তৃপক্ষ।

উত্তরা থেকে মতিঝিল পর্যন্ত প্রায় সবখানেই চোখে পড়বে মেট্রোরেলের নির্মাণ কাজ। মূল সড়ক ধরেই এগিয়ে চলছে মিরপুর-মতিঝিল অংশে। সারি সারি পিয়ারের ওপর একে একে বসছে ভায়াডাক্ট।

এরই মধ্যেই আগারগাঁও অংশে ১১ কিলোমিটার ভায়াডাক্টের কাজ শেষ। মতিঝিল অংশেও এখন কর্মব্যস্ততা। এর সঙ্গে পাল্লা দিয়ে এগুচ্ছে রেললাইন বসানো, দৃশ্যমান হয়েছে ৫ কিলোমিটার।

আগারগাঁওয়ের ৯ স্টেশনের সবগুলোর প্রথম ধাপের কাজ শেষ। বাকি দুই ধাপ সম্পূর্ণ হবে জুনের মধ্যে। আর পুরো তৈরি ৩টি স্টেশন। মতিঝিল অংশেও হচ্ছে তিনটি।

উত্তরা থেকে মতিঝিল পর্যন্ত ২০ দশমিক ১ কিলোমিটার দৈর্ঘ্যের এ প্রকল্পের সার্বিক অগ্রগতি ৫৩ ভাগ। উত্তরা থেকে আগারগাঁ অংশের অগ্রগতি ৭৭ ভাগ এবং আগারগাঁ থেকে মতিঝিল অংশের কাজ শেষ হয়েছে ৪৬ ভাগ।

নির্ধারিত সময়ের আগেই প্রকল্প শেষ হওয়ায় ব্যয় বাড়ছে না। উল্টো সাশ্রয়ী টাকা মতিঝিল থেকে কমলাপুর পর্যন্ত ১ দশমিক ১৬ কিলোমিটার বর্ধিত অংশ ব্যয় করা হবে বলেও জানিয়েছে মেট্রোরেল কর্তৃপক্ষ।

সূত্রঃ ইন্ডিপেন্ডেন্ট

আলোকিত রাঙামাটি

জনপ্রিয়