রাঙামাটি । বুধবার, ২৪ এপ্রিল ২০২৪ , ১০ বৈশাখ ১৪৩১

রাঙামাটি (সদর) প্রতিনিধিঃ-

প্রকাশিত: ২১:১৭, ৩১ ডিসেম্বর ২০১৯

জেএসসির পাশের হার ৭৯.৪৭ শতাংশ, পিএসসিতে পাশের হার ৯৭.৫৭ শতাংশ

জেএসসির পাশের হার ৭৯.৪৭ শতাংশ, পিএসসিতে পাশের হার ৯৭.৫৭ শতাংশ

সারা দেশের ন্যায় রাঙামাটিতে প্রাথমিক শিক্ষা সমাপনী পিএসসি ও জেএসসি ও জেডিসি পরীক্ষার ফলাফল প্রকাশিত হয়েছে। এবার রাঙামাটি জেলায় এ বছর জুনিয়ার স্কুল সার্টিফিকেট পরীক্ষায় ফলাফল গত বছরের তুলনায় কমেছে। এছাড়া প্রাথমিক শিক্ষা সমাপনীতে পাশের হার অপরিবর্তীত রয়েছে। সকাল থেকে এছাড়া প্রতিটি স্কুল ভীড় করে ছাত্র ছাত্র ছাত্রীরা। উদ্বেগ উৎকন্ঠা নিয়ে অপেক্ষা করতে থাকে ফলাফলের জন্য।

রাঙামাটি জেলা শিক্ষা কর্মকর্তা উত্তম খীসা জানান, রাঙামাটি জেলায় এ বছর জেএসসি ও জেডিসিতে পরীক্ষার্থী ছিলো ১০ হাজার ৭৪৩ জন। পাশের হার ৭৯.৪৭ শতাংশ। ২০১৮ সালের পাশের হার ছিলো ৭৯.৭৪ শতাংশ। গত বছরের তুলনায় এ বছর পাশের হার কমেছে। রাঙামাটি  জেলা জিপিএ ৫ পেয়েছে ৮৫ জন ছাত্র। রাঙামাটি লেকার্স পাবলিক স্কুল ও কাপ্তাই নৌবাহিনী উচ্চ বিদ্যালয় শতভাগ পাশ করেছে। লেকার্স স্কুলে জিপিএ-৫ পেয়েছে ৩৬ জন ও নৌ বাহিনী উচ্চ বিদ্যালয়ে জেপিএ-৫ পেয়েছে ২৩ জন ছাত্র ছাত্রী। 

প্রাথমিক শিক্ষা সমাপনী পিএসসি ও এবতেদায়ীতে রাঙামাটির ফলাফল ভালো হয়েছে। রাঙামাটি জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মোঃ খোরশেদ আলম জানান, রাঙামাটি জেলায় এ বছর পিএসসিতে পরীক্ষার্থী ছিলো ১০ হাজার ৭১৬ জন। তার মধ্যে পাশ করেছে ১০ হাজার ৪৫৬ জন। পাশের হার ৯৭.৫৭ শতাংশ। রাঙামাটিতে এবছর জিপিএ-৫ পেয়েছে ৫৭৮ জন। এবতেদায়ীতে এবছর মোটর পরীক্ষার্থী ছিলো ৫৬২ জন এর মধ্যে পাশ করেছে ৫৫৪ জন। পাশের হার ৯৮.৫৮ শতাংশ। জিপিএ-৫ পেয়েছে ২৯ জন শিক্ষার্থী।

আলোকিত রাঙামাটি