রাঙামাটি । শুক্রবার, ২৯ মার্চ ২০২৪ , ১৪ চৈত্র ১৪৩০

আলোকিত রাঙ্গামাটিঃ-

প্রকাশিত: ২০:২৬, ৩০ মার্চ ২০২০

জেলা প্রশাসনের ব্যবস্থাপনায় বাঘাইছড়িতে ত্রাণ পেলো ১৩শত পরিবার

জেলা প্রশাসনের ব্যবস্থাপনায় বাঘাইছড়িতে ত্রাণ পেলো ১৩শত পরিবার

|| ওমর ফারুক সুমন || রাঙামাটির বাঘাইছড়ি উপজেলায় জেলা প্রশাসকের ব্যবস্থাপনায় ত্রাণ পেয়েছে ১৩ শত পরিবার। 

উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ আহসান হাবিব জিতু নিজ হাতে প্রান্তিক খেটে খাওয়া অসহায় এসব মানুষদের ঘরে ঘরে গিয়ে এসব ত্রান সামগ্রী পৌছে দিচ্ছেন। এছাড়া স্থানীয় জনপ্রতিনিধিদের মাঝেও সমবন্টকৃত বরাদ্দ ত্রান সমগ্রী সঠিক ভাবে বিভাজন হচ্ছে কিনা তাও সরেজমিনে ঘুরে ঘুরে তদারকি করতে দেখা গেছে উপজেলা নির্বাহী কর্মকর্তা আহসান হাবিব জিতু কে।

এরই মধ্যে উপজেলার সকল স্তরের মানুষের আস্থাভাজন ও বিশ্বস্ত বন্ধু হয়ে উঠেছেন প্রশাসনের এই কর্মকর্তা।

ত্রাণ বিতরণের বিষয়ে উপজেলা নির্বাহি কর্মকর্তা মোঃ আহসান হাবিব জিতু বলেন, দূর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয় এর প্রাপ্ত বরাদ্দ জেলা প্রশাসকের মাধ্যমে উপজেলা ওয়ারী বিভাজন করে দেয়া হয়ছে।

বাঘাইছড়ি উপজেলার জন্য প্রাপ্ত বরাদ্দ ১৪ মেঃ টঃ চাল ও ১,২৫,০০০/- টাকা। ০৮টি ইউনিয়ন ও পৌরসভায় ৩০ মার্চ পর্যন্ত উপজেলা প্রশাসন ও উপজেলা পরিষদ, ইউপি চেয়ারম্যান, পৌরসভার মেয়র ও কাউন্সিলরদের ব্যবস্থাপনায় নিম্ন আয়ের মানুষ, রিক্সা চালক, ভ্যান চালক, দুস্থ, অসহায়, এতিম, প্রতিবন্ধীসহ এ যাবত করোনায় বন্দি ১,৩০০ পরিবারের মাঝে ত্রাণ বিতরণ করা হয়েছে।

ত্রাণ হিসেবে ১০ কেজি চাল, ১ কেজি ডাল, ১/২ লিঃ সয়াবিন তেল, ১/২ কেজি লবণ বিতরণ করা হয়। এছাড়াও স্থানীয় তহবিল সংগ্রহ করা হচ্ছে অসহায় ও দরিদ্র মানুষের পাশে দাঁড়ানোর। ইতোমধ্যে আমাদের তহবিলে ১৪,০০০/- টাকা জমা হয়েছে।

জেলা প্রশাসনের সার্বিক নির্দেশনায় উপজেলা প্রশাসন নিরলসভাবে কাজ করে যাচ্ছে করোনা ভাইরাস মহামারী মোকাবিলায়। আমরা আশাবাদী সকলের সম্মিলিত প্রচেষ্টায় এই বৈশ্বিক মহামারি আমরা কাটিয়ে উঠতে পারবো ইনশাআল্লাহ।

আলোকিত রাঙামাটি

জনপ্রিয়