রাঙামাটি । মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪ , ৯ বৈশাখ ১৪৩১

নিজস্ব প্রতিবেদকঃ-

প্রকাশিত: ১২:১৭, ১১ মার্চ ২০২১

দীঘিনালায় অস্ত্র ও গোলাবারুদসহ আবারো ইউপিডিএফ সন্ত্রাসী আটক

দীঘিনালায় অস্ত্র ও গোলাবারুদসহ আবারো ইউপিডিএফ সন্ত্রাসী আটক
ছবি:- আলোকিত রাঙ্গামাটি

নিজস্ব প্রতিবেদকঃ- খাগড়াছড়ি দীঘিনালায় সেনাবাহিনী কর্তৃক অভিযান পরিচালনায় ইউপিডিএফ (প্রসীত) দলের সশস্ত্র গ্রুপের এক সন্ত্রাসী অস্ত্র ও গোলাবারুদ এবং চাঁদার টাকাসহ আটক করেছে সেনাবাহিনী।

স্থানীয় সন্ত্রাসী দলের হত্যা, চাঁদাবাজি ও বিভিন্ন সন্ত্রাসীমূলক কর্মকান্ডে সাধারণ জনগণের জীবন যাত্রা দুর্বিষহ হয়ে উঠেছে। এহেন কর্মকান্ড নির্মূলের লক্ষ্যে খাগড়াছড়ি রিজিয়ন কর্তৃক গোয়েন্দা ও অপারেশন কার্যক্রম বৃদ্ধি করার ফলশ্রুতিতে গত ০১ মার্চ ২০২১ তারিখ দীঘিনালা সেনা জোন একটি সফল অভিযান পরিচালনার মাধ্যমে ইউপিডিএফ (প্রসীত) দলের সশস্ত্র গ্রুপের ০৪ জন শীর্ষ সন্ত্রাসীকে অস্ত্র- গোলাবারুদ ও বিপুল পরিমাণ চাঁদার টাকাসহ আটক করা হয়। এরই ধারাবাহিকতায় ১০ মার্চ ২০২১ তারিখ গভীর রাতে বিশেষ গোয়েন্দা সূত্রের মাধ্যমে দীঘিনালা জোন ০১ জন সশস্ত্র ইউপিডিএফ সন্ত্রাসীর চলাচলের তথ্য প্রাপ্ত হয়। তথ্যের সত্যতা যাচাই সাপেক্ষে জোনের অধীন বাবুছড়া ক্যাম্প থেকে সন্ত্রাসী আটক করার লক্ষ্যে ২ জন পুলিশ সদস্যসহ অভিযান পরিচালন করা হয়। রাত ১২.১৫ মিনিটে বাবুছড়া হতে দীঘিনালাগামী একটি মটরসাইকেলের আরোহীদের চ্যালেঞ্জ করলে উক্ত বাইক হতে ০১ জন লাফ দিয়ে পলায়নের চেষ্টাকালে অপারেশন দল কর্তৃক ধৃত হয়।

আটক ব্যক্তির নাম সুনীল চাকমা ওরফে সুভাষ (২৭)। আভিযানিক দল তাৎক্ষণিক তল্লাশী কার্যক্রম পরিচালনা করার মাধ্যমে উক্ত সন্ত্রাসীর কাছ থেকে ০১টি পিস্তল (৭.৬৫ মিঃ মিঃ চায়না), ০১টি ম্যাগাজিন, ০৫ রাউন্ড এ্যামোনিশন, নগদ ১৭,৮৩৫.০০ টাকা, ০২টি মোবাইল ও চাঁদা আদায়ের রশিদ উদ্ধার করতে সক্ষম হয়।

আটককৃত সন্ত্রাসী একজন চিহ্নিত সুধারী সন্ত্রাসী এবং চাঁদাবাজ হিসেবে এলাকায় পরিচিত। অবৈধ চাঁদার জন্য সে দীর্ঘদিন ধরে এলাকায় সাধারণ মানুষকে হয়রানি এবং নির্যাতন করে আসছিলো। তার আটকের খবরে জনমনে স্বস্তি ফিরে এসেছে।

এদিকে, এলাকার বিশিষ্ট নাগরিক সমাজ এবং সাধারণ মানুষ মনে করছেন, নিরাপত্তা বাহিনী উক্ত সন্ত্রাসীর মত সকল সন্ত্রাসীদের আইনের আওতায় নিয়ে এলেই পাহাড়ে শান্তি ফিরে আসবে। তারা ভবিষ্যতে নিরাপত্তা বাহিনী এবং প্রশাসনের এমন আইনের প্রয়াগ চলমান রাখার দাবি জানান।

আলোকিত রাঙামাটি

সর্বশেষ

জনপ্রিয়