রাঙামাটি । শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪ , ১২ বৈশাখ ১৪৩১

ব্রেকিং

পার্বত্য চট্টগ্রামের মানুষের অর্থনৈতিক মুক্তির পথ দেখিয়েছেন বঙ্গবন্ধু শেখ মুজিব : কাপ্তাইয়ে প্রতিমন্ত্রী কুজেন্দ্র লাল ত্রিপুরাপার্বত্যাঞ্চলের পরিস্থিতি অবনতি ঘটলে আইন-শৃঙ্খলা বাহিনী প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করবে : বীর বাহাদুর ঊশৈসিং এমপিসাজেকে নিহত ৯ জনের ময়নাতদন্ত শেষে হস্তান্তর, আহত ২ শ্রমিককে ঢাকায় প্রেরণকাপ্তাই হ্রদে ৩ মাসের জন্য মাছ শিকারে নিষেধাজ্ঞা শুরুকেএনএফ প্রধান নাথান বমের স্ত্রী ‘নিখোঁজ’সাজেকে সড়ক দুর্ঘটনায় মৃতের সংখ্যা বেড়ে ৯, পরিচয় মিলেছে ২ জনের!তীব্র তাপদাহ: জনগণকে সচেতন করতে প্রচারণায় নেমেছে রাঙামাটি স্বাস্থ্য বিভাগকাপ্তাই পানি বিদ্যুৎকেন্দ্রের ৫ ইউনিটের ৪টিই বন্ধ, উৎপাদন কমে ৩০ মেগাওয়াট

রাজস্থলী প্রতিনিধিঃ-

প্রকাশিত: ১৬:২২, ৪ এপ্রিল ২০২০

দূর্গম পাহাড়ের আনাচে কানাচে দাপিয়ে বেড়াচ্ছেন ইউএনও শেখ ছাদেক

দূর্গম পাহাড়ের আনাচে কানাচে দাপিয়ে বেড়াচ্ছেন ইউএনও শেখ ছাদেক

রাজস্থলী প্রতিনিধিঃ- সারাদেশে উপজেলা নির্বাহী অফিসাররা নিজ নিজ উপজেলায় সাধারণ লোকজনদের সেবা দিয়ে যাচ্ছেন। বিভিন্ন পত্র-পত্রিকায় শিরোনাম হচ্ছেন। তবে কি আলোচনায় না থাকা উপজেলা নির্বাহী অফিসারগণ কাজ করছেন না, সেবা পাচ্ছেন না উপজেলার সাধারন লোকজন? এমনটাই মনে হওয়া স্বাভাবিক। প্রকৃত সত্য হচ্ছে-নিউজের আলোচনায় না থাকা এসব উপজেলা নির্বাহী অফিসারগণও রাতদিন কাজ করে চলেছেন। দুর্গম পাহাড়ের আনাচে কানাচে দাপিয়ে বেড়াচ্ছেন। ঘরে ঘরে পৌঁছে দিচ্ছেন ত্রাণ সহায়তা ও সরকারি সেবা। সামাজিক দূরত্ব নিশ্চিতেও কঠোর পরিশ্রম করে চলেছেন।

রাঙামাটি জেলার দশটি উপজেলার অধিকাংশ উপজেলা নির্বাহী অফিসারদের কার্যক্রম বিভিন্ন সংবাদমাধ্যমে যেভাবে ফলাও করে প্রচার হচ্ছে। সেখানে সংবাদের প্রচারে নেই দুর্গম রাজস্থলী উপজেলা নির্বাহী অফিসার মোঃ শেখ ছাদেকের কার্যক্রম। তিনিও প্রতিদিন ত্রাণ নিয়ে ছুটছেন নিজ নিজ উপজেলার দুর্গম পল্লীগুলোতে। সামাজিক দূরত্ব নিশ্চিত করতেও সেনাবাহিনী, পুলিশের সাথে কাজ করে চলেছেন।

পাহাড়ের দুর্গম পাড়াগুলোতে যেতে দীর্ঘ পথ হেঁটে রীতিমত হাফিয়ে উঠেন। তাঁরপরেও দমে থাকেননি। পরের দিন আবারো ত্রান নিয়ে ছুটে চলেন এই গ্রাম থেকে ঐ গ্রামে। এক পাহাড় থেকে অন্য পাহাড়ে।

জনসংখ্যার দিক দিয়ে দেশের সবচেয়ে ছোট উপজেলা রাজস্থলী। রাঙামাটি ও বান্দরবানের সীমান্তবর্তী এই উপজেলার পল্লীগুলোও বেশ দুর্গম। 

রাজস্থলী উপজেলা নির্বাহী অফিসার মোঃ শেখ ছাদেক জানান, ‘‘এই উপজেলায় জনসংখ্যা কম, কিন্তু এখানকার পাড়াগুলো একটার চেয়ে আরেকটার দূরত্ব অনেক বেশি। তারপরেও সরকারি নির্দেশনা পেয়ে প্রতিদিন উপজেলার লোকজনদের সরকারি সহায়তা পৌঁছে দিচ্ছি। উপজেলার এক হাজার ছয়শত লোকজনদের মাঝে সরকারি সহায়তা পৌঁছে দেয়া হবে। ইতোমধ্যে অধিকাংশ লোকজন সহায়তা পেয়েছেন। আগামী ৩/৪ দিনের মধ্যে বাকি লোকজনের কাছে সহায়তা পৌঁছে দেয়া হবে। এ কাজে উপজেলার ইউপি চেয়ারম্যানগণও যথেষ্ট সহযোগিতা করছেন। সামাজিক দূরত্ব নিশ্চিতে পুলিশ, সেনাবাহিনীর পাশাপাশি উপজেলা প্রশাসনও কাজ করে চলেছে। লোকজনদের সচেতন করতে ইতোমধ্যে মাইকিং সহ নানা প্রচার প্রচারনা করা হয়েছে। সামগ্রিকভাবে বলতে গেলে এই উপজেলার সার্বিক পরিস্থিতি সন্তোষজনক বলে মন্তব্য করেন তিনি।’’

আলোকিত রাঙামাটি

জনপ্রিয়