রাঙামাটি । শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪ , ১২ বৈশাখ ১৪৩১

ব্রেকিং

পার্বত্য চট্টগ্রামের মানুষের অর্থনৈতিক মুক্তির পথ দেখিয়েছেন বঙ্গবন্ধু শেখ মুজিব : কাপ্তাইয়ে প্রতিমন্ত্রী কুজেন্দ্র লাল ত্রিপুরাপার্বত্যাঞ্চলের পরিস্থিতি অবনতি ঘটলে আইন-শৃঙ্খলা বাহিনী প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করবে : বীর বাহাদুর ঊশৈসিং এমপিসাজেকে নিহত ৯ জনের ময়নাতদন্ত শেষে হস্তান্তর, আহত ২ শ্রমিককে ঢাকায় প্রেরণকাপ্তাই হ্রদে ৩ মাসের জন্য মাছ শিকারে নিষেধাজ্ঞা শুরুকেএনএফ প্রধান নাথান বমের স্ত্রী ‘নিখোঁজ’সাজেকে সড়ক দুর্ঘটনায় মৃতের সংখ্যা বেড়ে ৯, পরিচয় মিলেছে ২ জনের!তীব্র তাপদাহ: জনগণকে সচেতন করতে প্রচারণায় নেমেছে রাঙামাটি স্বাস্থ্য বিভাগকাপ্তাই পানি বিদ্যুৎকেন্দ্রের ৫ ইউনিটের ৪টিই বন্ধ, উৎপাদন কমে ৩০ মেগাওয়াট

নিউজ ডেস্কঃ-

প্রকাশিত: ১৩:০৭, ২১ ডিসেম্বর ২০২০

দেশকে এগিয়ে নিয়ে যাওয়ার সমালোচনা হওয়া উচিত: হাছান মাহমুদ

দেশকে এগিয়ে নিয়ে যাওয়ার সমালোচনা হওয়া উচিত: হাছান মাহমুদ

ছবি: সংগৃহীত

আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও  তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, সরকারের বিরুদ্ধে সমালোচনা থাকবে, বিতর্ক থাকবে। কিন্তু বিতর্ক-সমালোচনা এমন হওয়া উচিত যা দেশকে এগিয়ে নিয়ে যাবে। 

রোববার রাজধানীর জাতীয় প্রেসক্লাবে, প্রগতিশীল ন্যাশনাল আওয়ামী পার্টি আয়োজিত জননেতা মাওলানা আব্দুল হামিদ খান ভাসানীর ১৪০ তম জন্মবার্ষিকী উপলক্ষে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য  তিনি এসব  কথা বলেন।

ড. হাছান মাহমুদ বলেন, বিএনপি ক্রমাগতভাবে সরকারের বিরুদ্ধে বিষোদগার করে যাচ্ছে। তাদের এই বিষোদগার ও নেতিবাচক রাজনীতির জন্য জনগণ থেকে বিছিন্ন হয়ে গেছে। তাই নেতিবাচক রাজনীতির থেকে বিএনপি বেরিয়ে আসার আহবান করেন তিনি।

তিনি বলেন, নির্বাচন কমিশন নিয়ে ৪২ জনের বিবৃতির খসড়া তৈরি করেছে  বিএনপি। দেশের যে ৪২জন বিশিষ্ট ব্যক্তি নির্বাচন কমিশনের ব্যাপারে একটা বিবৃতি দিয়েছেন, এই বিশিষ্ট ব্যক্তিদের তাদের প্রতি যথাযথ সম্মান রেখেই বলতে চাই, তারা সবাই বিএনপি ঘরানার হিসেবে পরিচিত। তাদের কেউ কেউ বিএনপির চেয়ারপার্সনের উপদেষ্টা পদেও আছেন এবং তারা প্রতিনিয়ত নানাভাবে সরকারের বিরুদ্ধে বলে আসছেন। ব্যতিক্রমটা হচ্ছে গতকাল ৪২ জন একসাথে হয়েছেন। অবশ্য বিবৃতিটা বিএনপি অফিস থেকে ড্রাফট করে দেয়া হয়েছে। সুতরাং তারা বিএনপিরই প্রতিধ্বনি করেছেন।

আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক বলেন,নির্বাচন কমিশন নিয়ে কোনো প্রশ্ন থাকলে অবশ্যই সেটি নিয়ে আলোচনা হতেই পারে। কিন্তু  যে ভাষায় তারা বিবৃতি দিয়েছেন এবং মানুষের দৃষ্টি অন্যদিকে নেবার চেষ্টা চালিয়েছেন।  

হাছান মাহমুদ আরো বলেন, আজকে দেশ এগিয়ে যাচ্ছে, আমরা একটি বহুমাত্রিক সমাজে বসবাস করি। এখানে বিতর্ক থাকবে, সমালোচনা থাকবে, কিন্তু বিতর্ক-সমালোচনা এমন হওয়া উচিত যা দেশকে এগিয়ে নিয়ে যাবে। সরকার যেহেতু দায়িত্বে, সেখানে সরকারের সমালোচনা হতেই পারে।
 

আলোকিত রাঙামাটি

জনপ্রিয়