রাঙামাটি । বুধবার, ২৪ এপ্রিল ২০২৪ , ১০ বৈশাখ ১৪৩১

নিউজ ডেস্কঃ-

প্রকাশিত: ১১:০৩, ২৭ এপ্রিল ২০২১

দেশব্যাপী অসহায় কৃষকের ধান কেটে দিচ্ছে যুবলীগ

দেশব্যাপী অসহায় কৃষকের ধান কেটে দিচ্ছে যুবলীগ

করোনার প্রথম ঢেউ এর মত করোনার দ্বিতীয় ঢেউ-এ অসহায় কৃষকের ধান কেটে ঘরে তুলে দিতে সহযোগী সংগঠনের নেতাকর্মীদেরকে নির্দেশ দিয়েছেন আওয়ামী লীগের সভাপতি ও প্রধানমন্ত্রী সফল রাষ্ট্রনায়ক শেখ হাসিনা। গত ১৯ এপ্রিল কৃষকলীগের প্রতিষ্ঠাবার্ষিকীতে তিনি এ নির্দেশনা প্রদান করেন।

রাষ্ট্রনায়ক শেখ হাসিনার নির্দেশনার সাথে সাথে বাংলাদেশ আওয়ামী যুবলীগ এর চেয়ারম্যান শেখ ফজলে শামস পরশ ও সাধারণ সম্পাদক আলহাজ্ব মোঃ মাইনুল হোসেন খান নিখিল দেশব্যাপী যুবলীগের সকল জেলা, উপজেলা, ইউনিয়ন ও ওয়ার্ডের নেতাকর্মীদেরকে অসহায় কৃষকের ধান কেটে ঘরে তুলে দিতে আহ্বান জানান। পাশাপাশি দেশব্যাপী যুবলীগের ধান কাটা কার্যক্রম পরিচালনার জন্য একটি সমন্বয়ক কমিটি গঠন করা হয়।

কেন্দ্রীয় কমিটির সকল যুগ্ম সাধারণ সম্পাদকবৃন্দ, সাংগঠনিক সম্পাদকবৃন্দ এবং কৃষি ও সমাবায় বিষয়ক সম্পাদক ও উপ কৃষি ও সমবায় বিষয়ক সম্পাদকের সমন্বয়ে সমন্বয়ক কমিটি গঠন করা হয়েছে উক্ত সমন্বয়ক কমিটির সমন্বয়কবৃন্দ হচ্ছেন- বিশ্বাস মুতিউর রহমান বাদশা, সুব্রত পাল, মোঃ বদিউল আলম, ব্যারিস্টার শেখ ফজলে নাঈম, মোঃ রফিকুল আলম জোয়ার্দার সৈকত, কাজী মোঃ মাজহারুল ইসলাম, ডাঃ হেলাল উদ্দিন, মোঃ সাইফুর রহমান সোহাগ, মোঃ জহির উদ্দিন খসরু, মোঃ সোহেল পারভেজ, আবু মনির মোঃ শহীদুল হক চৌধুরী রাসেল, মশিউর রহমান চপল, এ্যাড. ড. মোঃ শামীম আল সাইফুল সোহাগ, প্রফেসর ড. মোঃ রেজাউল কবির, এড. মোঃ হেমায়েত উদ্দিন মোল্লা, মোল্লা রওশন জামির রানা।

উক্ত সমন্বয়কবৃন্দের সমন্বয়ে চলছে দেশব্যাপী যুবলীগের ধান কাটা কার্যক্রম।  ইতোমধ্যে দেশের প্রায় ৪০ টির অধিক জেলায় যুবলীগের উদ্যোগে ধান কাটা কার্যক্রম চলছে। দেশের ৪০ টি জেলার অসহায় কৃষকের আনুমানিক ৪০০ বিঘা ধান কেটে ঘরে তুলে দিয়েছে যুবলীগের নেতাকর্মীরা।

উল্লেখ্য, করোনার মহাপ্রকোপ মোকাবিলায় সরকার কর্তৃক ঘোষিত লকডাউনে বোরো ধানের চলমান মৌসুমে কৃষক ধান কাটার জন্য কৃষি শ্রমিকের ঘাটতি পড়ে যাওয়ায় মাননীয় প্রধানমন্ত্রীর নির্দেশনা মোতাবেক যুবলীগ অসহায় কৃষকের সহযোগিতার জন্য মাঠে নেমে পড়ে; যে কার্যক্রম এখনও বলবত রয়েছে। কৃষি শ্রমিকের ঘাটতি পড়া অসহায় যেকোন কৃষকের পাশে থাকবে যুবলীগ।

আলোকিত রাঙামাটি