রাঙামাটি । বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪ , ১১ বৈশাখ ১৪৩১

নিউজ ডেস্কঃ-

প্রকাশিত: ১৪:৪২, ৫ জুন ২০২০

দেশে আরো ৩০ জনের মৃত্যু, শনাক্ত ২৮২৮

দেশে আরো ৩০ জনের মৃত্যু, শনাক্ত ২৮২৮

ফাইল ছবি


দেশে ২৪ ঘণ্টায় করোনায় আরো ৩০ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মৃতের সংখ্যা বেড়ে হয়েছে ৮১১  জন। অন্যদিকে একই সময়ে ২ হাজার ৮২৮ জনের দেহে ভাইরাসটির সংক্রমণ পাওয়া গেছে। এ পর্যন্ত মোট আক্রান্তের সংখ্যা ৬০ হাজার ৩৯৮ জন।

শুক্রবার দুপুরে স্বাস্থ্য অধিদফতরের নিয়মিত অনলাইন স্বাস্থ্য বুলেটিনে এ তথ্য জানান অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা।

বুলেটিনে বলা হয়, করোনাভাইরাস শনাক্তে গত ২৪ ঘণ্টায় ৫০টি ল্যাবের মধ্যে নমুনা সংগ্রহ করা হয় ১৪ হাজার ৬৪৫টি। নমুনা পরীক্ষা হয় ১৪ হাজার ৮৮টি। এ পর্যন্ত নমুনা পরীক্ষা হয়েছে ৩ লাখ ৭২ হাজার ৩৬৫টি। ২৪ ঘণ্টায় এই সংগৃহীত নমুনা থেকে শনাক্ত ২ হাজার ৮২৮ জন। এ পর্যন্ত করোনা শনাক্ত হয়েছে ৬০ হাজার ৩৯১ জন। শনাক্তের হার ২০ দশমিক ৭ শতাংশ।

গত ২৪ ঘণ্টায় আরো ৬৪৩ জন করোনাভাইরাসে আক্রান্ত রোগী সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন। এ নিয়ে মোট ১২ হাজার ৮০৪ জন সুস্থ হলেন। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ২১ দশমিক ২০ শতাংশ।

দেশে করোনাভাইরাসে সংক্রমিত (কোভিড-১৯) প্রথম রোগী শনাক্ত হয় গত ৮ মার্চ। ১৮ মার্চ করোনাভাইরাসে আক্রান্ত হয়ে প্রথম একজনের মৃত্যু হয়।

আন্তর্জাতিক জরিপকারী সংস্থা ওয়ার্ল্ডওমিটার এর তথ্য অনুযায়ী, এখন পর্যন্ত মহামারি করোনাভাইরাসে বিশ্বজুড়ে মৃতের সংখ্যা ৩ লাখ ৯৩ হাজার ৪১৯। এছাড়া আক্রান্ত হয়েছেন ৬৭ লাখ ১৪ হাজার ৪৬৪ জন। সুস্থ হয়ে উঠেছেন ৩২ লাখ ৬১ হাজার ৩৬৬ জন।

আলোকিত রাঙামাটি

জনপ্রিয়